Kode Iklan atau kode lainnya

‘মমতা যত বেশি উত্তরপ্রদেশে ভোট প্রচারে যাবেন, তত আসন বাড়বে বিজেপির’, বড় মন্তব্য শুভেন্দুর

নিউজ ডেস্ক: উত্তরপ্রদেশে যত বেশি করে প্রচার যান মমতা বন্দ্যোপাধ্যায়, তত লাভ হবে বিজেপি-র! এমনই দাবি করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। উত্তরপ্রদেশের বিধানসভা ভোট আসন্ন। বিজেপি-র বিরুদ্ধে লড়াইয়ে অখিলেশ যাদবের হাত শক্ত করতে উত্তরপ্রদেশের ভোটে প্রচারে যাবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার কালীঘাটের বাসভবনে তৃণমূল নেত্রীর সঙ্গে বৈঠক শেষে এই কথা জানিয়েছেন সমাজবাদী পার্টির নেতা কিরণময় নন্দ।

এর পেরেই কটাক্ষ ছুড়ে দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। খোঁচা দিয়ে তিনি বলেন, ‘‘মুখ্যমন্ত্রীকে বেশি করে উত্তরপ্রদেশের প্রচারে নিয়ে যাওয়া হোক। তা হলে বিজেপি-রই লাভ হবে। বিজেপি-র আসন সংখ্যা বাড়বে।’’

শুভেন্দু বলেন, ‘‘পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসায় যে ভাবে বিজেপি কর্মীদের খুন করা হয়েছে, ঘরছাড়া করা হয়েছে, মারধর করে বাড়ি ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে, বিজেপি করার অপরাধে মহিলাদের সম্মানহানি করা হয়েছে, তা এখনও কেউ ভুলে যাননি। উত্তরপ্রদেশে বাংলার মুখ্যমন্ত্রী প্রচারে গেলে সেই সব বিষয় আবারও নতুন করে তুলে ধরা হবে। উত্তরপ্রদেশের মানুষ জানবে স্বাধীনতার পর ভোট পরবর্তী হিংসায় মুখ্যমন্ত্রীর নেতৃত্বে কী ভাবে নজিরবিহীন ভাবে বিজেপি-র নেতা-কর্মী ও সমর্থকরা আক্রান্ত হয়েছেন। তাতে কাশী বিশ্বনাথ ও রাম জন্মভুমির রাজ্যের মানুষ মমতার প্রচারের বিপক্ষে ভোট দেবেন। বিজেপি-র আসন সংখ্যা বাড়বে।”

শুভেন্দু বলেন, ‘‘বিজেপি-র উত্তরপ্রদেশ শাখা খুবই শক্তিশালী। সেখানে আমরা প্রচারে না গেলেও, সেখানকার নেতারা জয়ী হবেন।’’ বরং যোগীজির মতো নেতা এসে বাংলার সংগঠনকে শক্তি যোগাতে পারেন বলেই মন্তব্য করেছেন বিরোধী দলনেতা।

প্রসঙ্গত, ৮ ফেব্রুয়ারি লখনউতে ভার্চুয়াল সভা করার পাশাপাশি, অখিলেশকে সঙ্গী করে এক সাংবাদিক সম্মেলন করবেন মমতা। পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী কেন্দ্র বেনারসেও এক ভার্চুয়াল সভায় অংশ নেবেন তিনি। 

close