Kode Iklan atau kode lainnya

গোয়া বিধানসভা নির্বাচনে চমক দেখাতে পারে কংগ্রেস? কোথায় দাঁড়িয়ে বিজেপি? দেখুন ভোট সমীক্ষার হিসাব

নিউজ ডেস্ক: পাঞ্জাব, উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুরে বিধানসভা নির্বাচন ফেব্রুয়ারি ও মার্চে হওয়ার কথা।  উত্তরাখণ্ড ও গোয়ায় ভোট 14 ফেব্রুয়ারি, পাঞ্জাবে 20 ফেব্রুয়ারি এবং মণিপুরে 27 ফেব্রুয়ারি এবং 3 মার্চ দুই দফায় ভোট হবে। ভোট গণনা 10 মার্চ হবে। কংগ্রেস কি ঘুরে দাঁড়াতে পারবে? না ফের চমক দেখাবে বিজেপি? কেমন ফল করবে আম আদমি পার্টি? কি বলছে ভোট সমীক্ষা? 

গুরুত্বপূর্ণ নির্বাচনের আগে 4টি রাজ্যে ভোটারদের মেজাজ পরিমাপ করতে, ইন্ডিয়া টিভি-গ্রাউন্ড জিরো একটি মতামত জরিপ পরিচালনা করেছে।

ইন্ডিয়া টিভি-গ্রাউন্ড জিরো জনমত পোল অনুসারে গোয়ায় বিজেপি 35% ভোট পেতে পারে, কংগ্রেস 31% পেতে পারে, টিএমসি-এমজিপি 12%, আপ 10% এবং অন্যরা প্রায় 12% পেতে পারে।

আসন সংখ্যার দিকে তাকালে, বিজেপি 14-18 আসন পেতে পারে, কংগ্রেস 17-21, টিএমসি-এমজিপি 2-4 আসন পেতে পারে, AAP 0-2 আসন পেতে পারে এবং অন্যরা মোট 1 আসন পেতে পারে।

14 ফেব্রুয়ারী গোয়ায় 40 টি বিধানসভা আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গোয়া দুটি অঞ্চলে বিভক্ত, উত্তর গোয়া এবং দক্ষিণ গোয়া।  উভয় অঞ্চলে 20টি করে বিধানসভা আসন রয়েছে।  রাজ্যে সরকার গঠনের সংখ্যাগরিষ্ঠতার সংখ্যা 21।


close