Kode Iklan atau kode lainnya

এ রাজ্যে যোগ্যদের চাকরি হয়না, শিক্ষক নিয়োগে দুর্নীতি নিয়ে সুর চড়ালেন বিকাশরঞ্জন ভট্টাচার্য

নিউজ ডেস্ক: রাজ্যে শিক্ষক নিয়োগের অনিয়ম নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন কলকাতা হাইকোর্টের বিশিষ্ট আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।  আজ গান্ধী মূর্তির পাদদেশে ৯-১২  চাকরি প্রার্থীদের আন্দোলনের ১০৪ তম দিন এবং তৃতীয় দফার আন্দোলনে তিনশো কুড়ি তম দিনে পদার্পণ করেছে। এদিন কলকাতা হাইকোর্টের বিশিষ্ট আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য আন্দোলনকারী চাকরি প্রার্থীদের মাঝে উপস্থিত হন এবং শিক্ষক নিয়োগে দুর্নীতি নিয়ে ঝাঁঝালো আক্রমণ করেন। 

বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, “এ রাজ্যে সমস্ত নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতি চলছে। ২০১১ সালের পর থেকে যতগুলো নিয়োগ হয়েছে প্রত্যেক ক্ষেত্রেই দুর্নীতি হয়েছে। এ রাজ্যে যোগ্যদের নিয়োগ হয়না। অযোগ্যদের নিয়োগ হয়। যাদের মেরিট আছে, যাঁরা যোগ্য তাঁরা সবাই বঞ্চিত। ফলে রাস্তায় বসতে হচ্ছে যোগ্যদের। শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ দেখাচ্ছেন যোগ্য চাকরি প্রার্থীরা। যোগ্যরা রাস্তায় বসে আছেন, এটা খুব খারাপ লাগে। বিশেষ করে শিক্ষক নিয়োগ করতে চাই না এই সরকার।”

এর পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তোপ দেগে তিনি বলেন, এই রাজ্যের মুখ্যমন্ত্রী নিজেই দুর্নীতিগ্রস্ত। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা চলছে। এ রাজ্যের লক্ষ্য লক্ষ্য মানুষ চিটফান্ডে ক্ষতিগ্রস্ত। কারা কারা চিটফান্ডে জড়িত আপনারা জানেন। শুধু মাত্র অপরাধীদের বাঁচানোর জন্য রাজ্য সুপ্রিম কোর্টে লড়ছে। পাবলিক সার্ভিস কমিশনেও এমন কিছু লোককে দায়িত্ব দেওয়া হচ্ছে, যে তাঁরা নিজেরাই দুর্নীতিগ্রস্ত। শিক্ষকদের দায়িত্ব হচ্ছে ছেলে-মেয়েদের প্রশ্ন করা শেখানো। এই জন্য ছাত্ররা সারাজীবন শিক্ষকদের শ্রদ্ধা করে। এই প্রশ্ন যাতে না করে, তাই শিক্ষক নিয়োগেও দুর্নীতি করা হচ্ছে। কিছুদিন আগে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকেও সরিয়ে দিতে বলেছে হাইকোর্ট। রাজ্যের এই দুর্নীতির বিরুদ্ধে আমাদের প্রতিবাদ করতে হবে। 

প্রবীণ আইনজীবী আরও বলেন, পুলিশ কনস্টেবল নিয়োগেও দুর্নীতি হচ্ছে। সমস্ত নিয়োগেই দুর্নীতি হচ্ছে। মামলা হলে মামলা নিষ্পত্তি সময় লাগে। এইটুকু সময়ের মধ্যেই বেনিয়ম ভাবে নিয়োগ করে দিচ্ছে। আমরা লড়ছি। আমরা এই দুর্নীতির শেষ দেখে ছাড়বো। যোগ্যদের জয় হবেই।  

close