Kode Iklan atau kode lainnya

দশম ও দ্বাদশ শ্রেণী পাস যোগ্যতায় ইন্ডিয়া পোস্টে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, জানুন বিস্তারিত

 

নিউজ ডেস্ক: বেশকিছু শূন্যপদে নিয়োগ করবে ইন্ডিয়া পোস্ট। এমটিএস, পোস্টম্যান এবং ডাক সহকারী পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আবেদনের শেষ তারিখ ৩১ ডিসেম্বর। ক্রীড়া কোটায় এই নিয়োগ হচ্ছে।

শূন্যপদ

মোট ৬০টি শূন্যপদে নিয়োগ করা হবে। এর মধ্যে ডাক সহকারীর ৩১টি পদ, বাছাই সহকারীর ১১টি, পোস্টম্যানের ৫টি পদ এবং MTS-এর ১৩টি খালি পদ পূরণ করা হবে।

বেতন

ডাক সহকারী এবং বাছাই সহকারী পদের জন্য নির্বাচিত প্রার্থীদের ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত বেতন স্কেল দেওয়া হবে। পোস্টম্যান পদের জন্য নির্বাচিত প্রার্থীদের ২১,৭০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা বেতন স্কেল দেওয়া হবে। MTS পদের জন্য নির্বাচিত প্রার্থীদের ১৮ হাজার থেকে ৫৬,৯০০ টাকা বেতন স্কেল দেওয়া হবে।

বয়স

ডাক সহকারী, বাছাই সহকারী এবং পোস্টম্যান পদে আবেদনের জন্য, প্রার্থীদের সর্বনিম্ন বয়স ১৮ বছর থেকে ২৭ বছর হতে হবে।  এমটিএস পদের জন্য সর্বনিম্ন বয়স ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স ২৫ বছর। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের নিয়ম অনুযায়ী শিথিলতা দেওয়া হবে। 

শিক্ষাগত যোগ্যতা

ডাক সহকারী, বাছাই সহকারী পদে আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ পাশ এবং নির্ধারিত কম্পিউটার প্রশিক্ষণ এবং অন্যান্য নির্ধারিত যোগ্যতা থাকতে হবে। পোস্টম্যান পদের জন্য আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশ পাশের পাশাপাশি হিন্দি ভাষার জ্ঞান থাকতে হবে। এমটিএস পদে আবেদন করতে হলে দশম পাশ হতে হবে।  

close