Kode Iklan atau kode lainnya

প্রাথমিকে সম্পূর্ণ আইনি জটিলতা এবং ত্রুটিমুক্ত ফলপ্রকাশ করতে সময় লাগছে: মানিক ভট্টাচার্য

 

নিউজ ডেস্ক: বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল ২০১৭ সালে। অফলাইনে পরীক্ষা নেওয়া হয়েছিল চলতি বছরের ৩১ জানুয়ারি মাসে। পরীক্ষা হয়ে যাওয়ার পর দশ মাস কেটে গেলেও প্রাথমিকের টেট পরীক্ষার ফল প্রকাশ হয়নি। যদিও প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য জানাচ্ছেন ত্রুটিমুক্ত ফলের জন্যই এই দেরি হচ্ছে! 

পর্ষদের লক্ষ্য আইনি জটিলতা মুক্ত ও ত্রুটিহীন ফলপ্রকাশ। এই কারণেই ২০১৭ টেট-এর ফলাফল প্রকাশের জন্য কিছু সময় নেওয়া হচ্ছে বলে শুক্রবার জানিয়ে দিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য। 

প্রাথমিকের টেট পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন প্রায় আড়াই লক্ষ প্রার্থী। কিন্তু, তার পর কেটে গিয়েছে প্রায় ১০ মাস। এখনও প্রকাশিত হয়নি ২০১৭-র প্রাথমিক টেটের ফলাফল। এমনকী, পুজোর ছুটির আগে ফলাফল প্রকাশের সম্ভাবনার কথাও মাঝে একবার জানিয়েছিল পর্ষদ। যদিও সেই প্রতিশ্রুতি রাখা হয়নি।

এই প্রসঙ্গেই প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য বলেন, “আমরা সম্পূর্ণ আইনি জটিলতা এবং ত্রুটিমুক্ত একটা স্বচ্ছ রেজাল্ট বার করার জন্য একটু সময় নিচ্ছি। মূলত, ‘অ্যানসার কি' অর্থাৎ প্রশ্নের সঠিক উত্তর নিয়ে তৈরি জটিলতা কাটাতেই লাগছে এই সময়। আমাদের ফল প্রকাশ করতে কোনও অসুবিধা নেই। অ্যানসার কি চূড়ান্ত হয়ে গেলে দ্রুত ফল প্রকাশে কোনও বাধা থাকে না। কিন্তু, ফল প্রকাশের পর জটিলতা তৈরি হলে তা কাটার ক্ষেত্রে অনেক অন্তরায় থাকে। সেটা এড়াতেই আমরা আইনি জটিলতামুক্ত ও ত্রুটিহীন রেজাল্ট দিতে চাই।”

close