Kode Iklan atau kode lainnya

ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথরিটিতে ২৩৩টি শূন্যপদে নিয়োগ চলছে, জানুন বিস্তারিত

নিউজ ডেস্ক: চাকরি প্রার্থীদের জন্য ভালো খবর। ফুড অ্যানালিস্ট, টেকনিক্যাল ও সেন্ট্রাল ফুড সেফটি অফিসার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, (আইটি) অ্যাসিস্ট্যান্ট, ট্রান্সলেটর সহ মোট ২৩৩ জনকে নিয়োগ করছে ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথরিটি অফ ইন্ডিয়া (FSSAI)। ন্যূনতম যোগ্যতা উচ্চমাধ্যমিক। নিয়োগ হবে সরাসরি। 

শূন্যপদ

মোট ২৩৩টি শূন্যপদের মধ্যে টেকনিক্যাল অফিসার পদে ১২৫টি, ফুড অ্যানালিস্ট পদে ৪টি, সেন্ট্রাল ফুড সেফটি অফিসার পদে ৩৭টি, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (আইটি) পদে ৪টি, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে ৪টি, অ্যাসিস্ট্যান্ট পদে ৩৩টি, পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট পদে ১৯টি, আইটি অ্যাসিস্ট্যান্ট পদে ৩টি, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট (গ্রেড-ওয়ান) পদে ৩টি এবং হিন্দি ট্রান্সলেটর পদে ১টি আসন রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

পদ অনুযায়ী প্রার্থীদের বিই, বিটেক, স্নাতকোত্তর ডিগ্রি বা ডিপ্লোমাধারী, সংশ্লিষ্ট বিষয়ে ডিগ্রি, কেমিস্ট্রির স্নাতকোত্তর ডিগ্রিধারী, বিটেক, এমটেক (সিএস) বা অন্য যে কোনও সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারিং বিভাগে, এমসি, স্নাতক ডিগ্রিধারী, সংশ্লিষ্ট বিভাগের ডিগ্রি, স্নাতকোত্তর ডিগ্রি, ডিপ্লোমাধারী ও অভিজ্ঞ, মাস্টার্স ডিগ্রি, ১ বছরের স্নাতকোত্তর ডিপ্লোমা, ডিগ্রিধারী, উচ্চমাধ্যমিক বা সমতুল্য বোর্ডের পরীক্ষায় পাশ হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, শিক্ষাগত যোগ্যতা ভিন্ন অন্যান্য বাঞ্ছনীয় যোগ্যতা, বেতন, বয়স ইত্যাদি সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে FSSAI-এর অফিসিয়াল ওয়েবসাইটে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।

নিয়োগ প্রক্রিয়া

প্রথম ধাপের কম্পিউটার ভিত্তিক পরীক্ষা কবে হবে, পরীক্ষার অ্যাডমিট কার্ড কবে থেকে ডাউনলোড করা যাবে, প্রথম ধাপের ফল প্রকাশের পর দ্বিতীয় ধাপের কম্পিউটার ভিত্তিক পরীক্ষা কবে হবে— এ সবই জানা যাবে ১২ নভেম্বরের পর। তথ্যগুলি জানা যাবে FSSAI-এর অফিসিয়াল ওয়েবসাইটে।

আবেদন ফি 

আবেদনের ফি এবং ইন্টিমেশন চার্জ বাবদ দিতে হবে মোট ১,৫০০ (১,০০০ টাকা + ৫০০ টাকা) টাকা। তফশিলি, আর্থিক ভাবে দুর্বল, মহিলা, প্রাক্তন সেনাকর্মী, প্রতিবন্ধী প্রার্থীদের আবেদনের কোনও ফি দিতে হবে না। সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের শুধুমাত্র ইন্টিমেশন চার্জ বাবদ ৫০০ টাকা দিতে হবে। এর সঙ্গে ব্যাঙ্ক চার্জ, লেনদেন (Transaction) চার্জ অতিরিক্ত। ১২ নভেম্বরের মধ্যে এই টাকা দিতে হবে।

আবেদন প্রক্রিয়া

অনলাইনে ১২ নভেম্বরের মধ্যে আবেদন করতে হবে www.fssai.gov.in ওয়েবসাইটের মাধ্যমে। এর জন্য প্রার্থীর একটি বৈধ ই-মেল আইডি থাকা জরুরি। সব বিষয়েই আরও বিস্তারিত তথ্য পাওয়া যাবে FSSAI-এর অফিসিয়াল ওয়েবসাইটে (www.fssai.gov.in)

close