ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

SSC: আরও ৫৪২ জনের বেতন বন্ধ করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

 

নিউজ ডেস্ক: এসএসসি‘র নিয়োগ দুর্নীতিতে আরও ৫৪২ জনের বেতন বন্ধ করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। প্রথমে ভুয়ো নিয়োগের কারণে ২৫ জনের বেতন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছিল। বৃহস্পতিবার আরও ৫৪২ জনের বেতন বন্ধের কথা বলে আদালত।গ্রুপ ডি  নিয়োগ দুর্নীতিতে ফের চাপে স্কুল সার্ভিস কমিশন। 

২৫ পর আরও ৫৪২ ভুয়ো নিয়োগে বেতন বন্ধ।  নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। 

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ ঘিয়ে বহু অনিয়মের অভিযোগ সামনে আসছে। এবার গ্রুপ ডি নিয়োগে অনিয়ম নিয়ে আরও চাপে স্কুল সার্ভিস কমিশন। এদিন ৫৪২ জনের নিয়োগে অনিয়ম সংক্রান্ত নথি তুলে দেওয়া হয় কমিশনের হাতে। এই সমস্ত নিয়োগও ভুয়ো বলেই অভিযোগ উঠেছে।

এই প্রসঙ্গে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এদিন নির্দেশ দেন, ভুয়ো নিয়োগের নথি খতিয়ে দেখে বেতন বন্ধের সিদ্ধান্ত নিক এসএসসি। এই সমস্ত প্রার্থীর নথি খুটিয়ে দেখে অর্থাৎ যথাযথ স্ক্রুটিনির পরই কঠোর পদক্ষেপ করা হবে।  

২০১৯-এর ৪ মে-র পর নিয়োগ সুপারিশ হয়ে থাকলে এবং তার ভিত্তিতে মধ্যশিক্ষা পর্ষদ নিয়োগ করে থাকলে তবেই বেতন বন্ধ করতে নির্দেশ দিয়েছে আদালত। তদন্তে যদি ভুয়ো নিয়োগের সপক্ষে প্রমাণ মেলে তবেই সংশ্লিষ্ট ডিআইদের বেতন বন্ধ করতে নির্দেশ দেবে এসএসসি। বুধবার ডিভিশন বেঞ্চের নির্দেশের অনেকেই মনে করেছিলেন, সম্ভবত সিঙ্গল বেঞ্চে এ মামলা থাকলেও আর বড় কোনও পদক্ষেপ হবে না। কারণ, ডিভিশন বেঞ্চ যেহেতু মামলাটি দেখছে। 

কিন্তু দেখা যাচ্ছে, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে ইতিমধ্যেই আরও ৫৪২ জনের নামের তালিকা জমা পড়েছে, যে নিয়োগ বেআইনি বলে অভিযোগ তুলেছিলেন মামলাকারীরা। এই নামের সঙ্গে নিয়োগের বিস্তারিতও জমা পড়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে। এবার তাঁদেরও বেতন বন্ধের পথে হাঁটতে পারে কমিশন।