Kode Iklan atau kode lainnya

প্রাথমিক টেটের রেজাল্ট এবং ২০১৪ এর নট ইনক্লুডেড প্রার্থীদের সম্পর্কে পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যর অডিও ভাইরাল, শুনুন

 

নিউজ ডেস্ক: এর আগে ঘোষণা করা হয়েছিল শীঘ্রই প্রকাশ করা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা টিচার এলিজিবিলিটি টেস্টের ফল। চলতি বছরের জানুয়ারি মাসে পরীক্ষা হলেও এখনও সেই ফল এখনও প্রকাশ করা হয়নি। প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য ঘোষণা করেছিলেন পুজোর আগেই ফলপ্রকাশ করা হবে প্রাথমিকের টেটের। যদিও এখনও পর্যন্ত তা করা হয়নি।

এই বছর যেই পরীক্ষাটি হয় তা ২০১৭ সালে হওয়ার কথা ছিল। চারবছর পর চলতি বছরের ৩১ জানুয়ারি এই পরীক্ষা অনুষ্ঠিত হয় শেষমেষ।

রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে অনিয়ম এবং ক্ষোভ দীর্ঘদিনের। নিয়োগ নিয়ে অসন্তোষ প্রকাশ করে বছরের পর বছর মামলা চলছে টেট নিয়ে। এই পরিস্থিতিতে পরীক্ষায় স্বচ্ছতা বজায় রাখা এখটি বড় চ্যালেঞ্জ পর্ষদের কাছে। 

পরীক্ষার ফলের অপেক্ষায় আছেন রাজ্যের কয়েক লক্ষ্য চাকরি প্রার্থী। এরই মধ্যে পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যর একটি অডিও বক্তব্য ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ভিডিওটি সত্যতা বিশ্ব বার্তা যাচাই করেনি। এই ভিডিওটিতে পর্ষদ সভাপতি ২০১৪ সালের নন ইনক্লুডেড চাকরি প্রার্থীদের কথা তুলে ধরছেন। তাঁদের আন্দোলনের কারণেই যেন বর্তমান এই পরিস্থিতি এমনই দাবি করছেন তিনি। তিনি বলছেন, একটা চাকরির পরীক্ষায় সবাই নিয়োগ পাননা, তারপরেও সবাইকে নিয়োগ দিতে হবে বলে আন্দোলন করছেন নট ইনক্লাউডেড চাকরি প্রার্থীরা। পর্ষদ সভাপতির বক্তব্য অনুসারে, এই সব কারণে রাজ্যকে ভাবতে হচ্ছে। ফলে ফল প্রকাশে দেরি হচ্ছে।

ভাইরাল অডিও শুনুন-

পর্ষদ সভাপতি এমন কথা বললেও চাকরি প্রার্থীদের দাবি এর আগে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, ধাপে ধাপে সবাইকে নিয়োগ করা হবে। তাহলে এখানে নট ইনক্লুডেড সবাইকে নিয়োগ দেওয়া হবে না কেন? এর উত্তর নেই।  

close