ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

UPSC Civil Services: পরীক্ষা প্রস্তুতির জন্য বিনামূল্যে কোচিং এর আবেদন করুন

 

নিউজ ডেস্ক: উত্তরপ্রদেশ সরকার জেইই মেইন, এনইইটি, ইউপিএসসি সিভিল সার্ভিসেস, ইউপিপিএসসি সহ প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতির জন্য প্রার্থীদের বিনামূল্যে কোচিং প্রদান করছে। আগ্রহীরা অফিসিয়াল ওয়েবসাইট abhyuday.up.gov.in এ কোচিংয়ে ভর্তির জন্য আবেদন করতে পারেন।  আগ্রহী প্রার্থীরা 20 অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন। 

সরকার 500 আইএএস অফিসার, 450 আইপিএস অফিসার, 300 জনের বেশি আইএফএস অফিসার এবং বিভিন্ন শাখার বিশেষজ্ঞদের নথিভুক্ত করার দাবি করেছে, যারা লাইভ ক্লাস এবং ভার্চুয়াল মাধ্যমের মাধ্যমে আগ্রহীদের প্রশিক্ষণ দিয়ে থাকে। 

ক্লাসের জন্য নির্বাচিত হওয়ার জন্য, প্রার্থীদের একটি অনলাইন পরীক্ষা পাস করতে হবে। NEET পরীক্ষার্থীদের জন্য পরীক্ষা 22 অক্টোবর দুপুর 2 টা থেকে 3:30 পর্যন্ত অনুষ্ঠিত হবে।  জেইই প্রার্থীদের জন্য এটি 21 অক্টোবর অনুষ্ঠিত হবে। সিডিএস এবং এনডিএ প্রার্থীদের জন্য প্রবেশিকা পরীক্ষা 25 অক্টোবর এবং ইউপিএসসি এবং ইউপিপিএসসি পরীক্ষার জন্য 26 অক্টোবর অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময় দুপুর 2টা। চলবে বিকাল 3:30 পর্যন্ত।

ওয়েবসাইটে প্রবেশিকা পরীক্ষার ফলাফল প্রকাশের প্রত্যাশিত তারিখ 29 অক্টোবর। 15 নভেম্বর থেকে কোচিং ক্লাস অনুষ্ঠিত হবে।

সিভিল সার্ভিসেস, জেইই, এনইইটি, এনডিএ, সিডিএস ইত্যাদি প্রতিযোগিতামূলক পরীক্ষায় সঠিক গাইডের অভাবের কারণে, মেধাবী এবং পরিশ্রমী হওয়া সত্ত্বেও গ্রামাঞ্চলের এবং দরিদ্র আয়ের পরিবারের শিশুরা  পিছিয়ে পড়েন। এই ধরনের মেধাবী পড়ুয়াদের জন্যই এই ব্যবস্থা করা হয়েছে বলে রাজ্যের তরফ থেকে জানানো হয়েছে।