Kode Iklan atau kode lainnya

নিট পরীক্ষার ফলাফল নিয়ে এনটিএ-কে বড় নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

 সুপ্রিম কোর্ট

নিউজ ডেস্ক: নিট পরীক্ষার ফল নিয়ে বড় নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। নিট ইউজি (NEET UG)-র ফলাফল ঘোষণা করার পথ পরিষ্কার করে দিল দেশের সর্বোচ্চ আদালত। বম্বে হাইকোর্টের (Bombay High Court) নির্দেশেকে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। সম্প্রতি ২ জন প্রার্থীর জন্য ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে (National Testing Agency) আবারও পরীক্ষা নেওয়ার নির্দেশ দিয়েছিল বম্বে হাইকোর্টে। ২ ছাত্রের পরীক্ষার পরই ফলাফল ঘোষণা করার কথা বলা হয়। সেই নির্দেশে স্থগিতাদেশ দিয়ে সুপ্রিম কোর্ট আজ জানিয়েছে, ২ জন ছাত্রের জন্য প্রায় ১৬ লাখ পরীক্ষার্থীর ফলাফল আটকে রাখা যাবে না। 

এর আগে গত, ২০ অক্টোবর এই মামলায় বম্বে হাইকোর্ট তার আদেশে বলে, বৈষ্ণবী ভোপালি এবং অভিষেক শিবাজির জন্য আবারও পরীক্ষা নিতে হবে ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে।  ৪৮ ঘণ্টা আগে তাঁদের জানাতে হবে। দু সপ্তাহের মধ্যে ফলাফল বের করতে হবে। একই সময়ে বাকি ফলাফল প্রকাশ করা হবে। 

বম্বে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে কেন্দ্রীয় সরকার সুপ্রিম কোর্টে যায়। আবেদনে তারা বলে যে এনটিএ প্রস্তুত থাকলেও নিট-র ফলাফল ঘোষণা করতে পারবে না। ফলপ্রকাশে দেরি হলে স্নাতক মেডিকেল ভর্তির উপর প্রভাব পড়বে।  তাই পরীক্ষার ফল প্রকাশ করতে দেরি করা ঠিক হবে না। 

আজ মামলার শুনানিতে সুপ্রিম কোর্টের বিচারপতি এল নাগেশ্বর রাও, বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি বি আর গাভাইয়র বেঞ্চ ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে নোটিশ দিয়েছে। দীপাবলির পরে এই মামলার পরবর্তী শুনানি হবে।

close