Kode Iklan atau kode lainnya

প্রাথমিকের টেটের ফল প্রকাশ না হওয়ার ক্ষোভ বাড়ছে চাকরি প্রার্থীদের, সোশ্যাল মিডিয়ায় উঠছে ঝড়

নিউজ ডেস্ক: এর আগে ঘোষণা করা হয়েছিল পুজোর আগেই প্রকাশ করা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা টিচার এলিজিবিলিটি টেস্টের ফল। পুজোর আগে প্রাইমারী টেট (WB Primary TET Result) এর রেজাল্ট দেওয়া হবে বলে ঘোষণা করেছিলেন খোদ পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য। চলতি বছরের জানুয়ারি মাসে পরীক্ষা হলেও এখনও সেই ফল এখনও প্রকাশ করা হয়নি। 

পরীক্ষার ফলের অপেক্ষায় আছেন রাজ্যের কয়েক লক্ষ্য চাকরি প্রার্থী। এরই মধ্যে পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যর একটি অডিও বক্তব্য ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ভিডিওটিতে পর্ষদ সভাপতি ২০১৪ সালের নন ইনক্লুডেড চাকরি প্রার্থীদের কথা তুলে ধরছেন। তাঁদের আন্দোলনের কারণেই যেন বর্তমান এই পরিস্থিতি এমনই দাবি করছেন তিনি। 

২০১৭ সালের প্রাইমারী টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। যদিও পরীক্ষা নেওয়া হয় ২০২১ সালের ৩১ জানুয়ারী। পরীক্ষা নেওয়ার পরেও প্রায় নয় মাস অতিবাহিত হয়েছে। যদিও ফল প্রকাশ করা হয়নি। এই নিয়ে প্রার্থীদের মধ্যে ক্ষোভ বাড়ছে। স্যোশাল মিডিয়া থেকে শুরু করে জেলায় জেলায় DPSC অফিসে ডেপুটেশন জমা দিচ্ছে চাকরী প্রার্থীরা। রেজাল্টের দাবিতে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলছেন অসহায় চাকরি প্রার্থীরা।     #wewant2017tetresult ট্যাগ ব্যবহার করে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন প্রার্থীরা। দ্রুত ফল বের না হলে বড় আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন তাঁরা।  প্রার্থীদের আক্ষেপ ভোটের রেজাল্ট ৩ দিনে বেরিয়ে যায় কিন্তু আমাদের রেজাল্ট বছরের পর বছর আটকে রাখা হয়। ফলো তীব্র হতাশা তৈরি হয়েছে চাকরি প্রার্থীদের মাঝে। 

প্রসঙ্গত উল্লেখ্য, প্রাথমিক টেটের এই বছর যেই পরীক্ষাটি হয় তা ২০১৭ সালে হওয়ার কথা ছিল। চারবছর পর চলতি বছরের ৩১ জানুয়ারি এই পরীক্ষা অনুষ্ঠিত হয় শেষমেষ। রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে অনিয়ম এবং ক্ষোভ দীর্ঘদিনের। নিয়োগ নিয়ে অসন্তোষ প্রকাশ করে বছরের পর বছর মামলা চলছে টেট নিয়ে। এই পরিস্থিতিতে পরীক্ষায় স্বচ্ছতা বজায় রাখা এখটি বড় চ্যালেঞ্জ পর্ষদের কাছে। 

close