Kode Iklan atau kode lainnya

১০ উইকেটের গো-হারা হারের পরে দল নির্বাচন নিয়ে প্রশ্ন করতে মেজাজ হারালেন বিরাট কোহলী

  

নিউজ ডেস্ক: রবিবাসরীয় ভারত-পাক (IND vs PAK) মহারণে নিজেদের কাঙ্খিত জয় পেয়ে ইতিহাস লিখেছে পাকিস্তান। ভারতকে ১০ উইকেটে হারিয়ে দিয়েছে বাবর আজমের দল। রবিবার সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে ধরাশায়ী করেছে পাকিস্তান। এই জয় দিয়ে ইতিহাস গড়ল বাবর আজমের দল।

লজ্জার হারের পর সাংবাদিক বৈঠকে মেজাজ হারালেন বিরাট কোহলী। শিশির অথবা দলগঠনকে দায়ী করতে রাজি নন। তাঁর মতে পাকিস্তান কোনও সুযোগই দেয়নি ভারতকে। ১০ উইকেটে পাকিস্তানের বিরুদ্ধে হারলেও কোহলী পড়ে থাকলেন প্রথম তিন ওভারে দুই ওপেনারকে হারানোর দুঃখ নিয়েই। 

কোহলী বলেন, “নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারিনি। পাকিস্তান আমাদের সব বিভাগেই হারিয়ে দিয়েছে। শুরুতেই তিন উইকেট হারালে কাজ কঠিন হয়েই যায়। শিশির পড়বে জানাই ছিল। ব্যাট হাতে পেশাদারদের মতো খেলল পাকিস্তান। যত সহজে ওদের ব্যাটার খেলেছে, এই পিচে খেলা ততটা সহজ ছিল না। আরও ১০, ২০ রান দরকার ছিল আমাদের। কিন্তু পাকিস্তানের দুর্দান্ত বোলিং আমাদের সেটা করতে দেয়নি।”

তবে এখনই ভেঙে পড়ছেন না বলে দাবি করে কোহলী বলেন, “আমরা এখনই আতঙ্কিত হচ্ছি না। প্রতিযোগিতা সবে শুরু হল। এটাই শেষ নয়। টস বড় ফ্যাক্টর হতে চলেছে। আগে ব্যাট করলে অন্তত ১০,২০ রান বেশি করতেই হবে।”

প্রথম বলেই আউট হয়ে যাওয়া রোহিতের বদলে ঈশান কিষাণকে দলে নেওয়া উচিত ছিল কিনা প্রশ্ন করতেই সাংবাদিক সম্মেলনে মেজাজ হারালেন কোহলী। পরে হেসে তিনি বলেন, “আপনি বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, সেই মতো তৈরি হয়ে আসব। রোহিত আগের ম্যাচে কী খেলেছে দেখেছেন? আপনি বলুন কাকে নামানো উচিত?”

পাকিস্তান ম্যাচ নিয়ে কি তবে তৈরি ছিল না ভারত? কোহলী বলেন, “দলের ভিতরে কী হচ্ছে, আর বাইরে থেকে মানুষ কী ভাবছে তা সম্পূর্ণ আলাদা। আমরা জানতাম এই ম্যাচের গুরুত্ব কতটা। সেই অনুযায়ী তৈরি হয়েই নেমেছিলাম। কিন্তু পাকিস্তান আমাদের সব বিভাগেই হারিয়ে দিয়েছে। আমরা নিজেদের ভুলগুলো বুঝতে পেরেছি। পরের ম্যাচে সেইগুলো শুধরে নিয়েই নামার চেষ্টা করব। নিজেদের ক্ষমতা অনুযায়ী দল নামানো হয়েছিল। কিন্তু সেটা কাজে লাগেনি। পরের ম্যাচে কী হবে সেটা নিয়ে নিশ্চয়ই ভাবনা চিন্তা করা হবে।”

close