Kode Iklan atau kode lainnya

Assistant Professor Recruitment: ৬০৬টি শূন্যপদে সহকারী অধ্যাপক নিয়োগ

 

নিউজ ডেস্ক: ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। ওড়িশা পাবলিক সার্ভিস কমিশন কয়েকশো পদে সহকারী অধ্যাপক (Assistant Professor Recruitment) নিয়োগ করতে চলেছে। গত ২৬ অক্টোবর থেকে এই পদে আবেদন নেওয়া শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারেন। 

শূন্যপদ

ওড়িশা পাবলিক সার্ভিস কমিশন বা ওপিএসসি (OPSC)-র প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী তারা সহকারী অধ্যাপকের মোট ৬০৬টি পদে নিয়োগ করবে। 

বয়স

সহকারী অধ্যাপক (Assistant Professor Recruitment) পদে আবেদনকারী প্রার্থীর বয়স ন্যূনতম ২১ বছর এবং সর্বোচ্চ ৪৫ বছর হতে হবে। তবে সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়মানুযায়ী বয়সের ছাড় রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনকারী প্রার্থীদের কোনও অনুমোদন প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশে থাকতে হবে ৫৫ শতাংশ নম্বর নিয়ে। নেট অথবা পিএইচডি পাস হতে হবে। 

আবেদন করার পদ্ধতি

এই পদে প্রার্থীদের অনলাইনেই আবেদন করতে হবে। ভারতের যে কোনও রাজ্যের প্রার্থীরা এই পদে আবেদন করার যোগ্য। আবেদন করার জন্য প্রার্থীদের Odisha Public Service Commission-এর সরকারি ওয়েবসাইট www.opsc.in- এর মাধ্যমেই আবেদন করতে হবে। 

আবেদনের সময়সীমা 

সমস্ত পদের জন্য আবেদন নেওয়া শুরু হয়েছে গত ২৬ অক্টোবর ২০২১ থেকে। এই পদের জন্য আবেদনের শেষ তারিখ আগামী ২৫ নভেম্বর ২০২১।

নিয়োগ প্রক্রিয়া

সমস্ত আবেদন জমা পড়ার পর প্রথমে আবেদনপত্রগুলির সংক্ষিপ্ত তালিকা তৈরি করা হবে। এরপর সংক্ষিপ্ত তালিকায় স্থান পাওয়া প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে। এবং ইন্টারভিউয়ে পাওয়া নম্বরের ভিত্তিতেই প্রার্থীদের নির্বাচিত (Assistant Professor Recruitment) করা হবে। সমস্ত তথ্য বিস্তারিত জানতে ওড়িশা পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটটি ভিজিট করুন। 

close