Kode Iklan atau kode lainnya

ছাত্র-ছাত্রীর অভাবে বন্ধ হয়ে গেল ৩৭৯টি স্কুল

 


নিউজ ডেস্ক: অরুণাচলের বহু গ্রামে স্কুল থাকলেও ছাত্রছাত্রী ছিল না। অনেক স্কুলে এমনিই বেতন পাচ্ছিলেন শিক্ষকরা। এ ভাবে ছাত্রছাত্রীহীন ভাবে, খাতায়-কলমে চলা ৩৭৯টি স্কুল বন্ধ করল রাজ্য শিক্ষা দফতর। শিক্ষামন্ত্রী টাবা টেডির জানান, স্কুলগুলিকে বন্ধ করে জেলাশাসকের দায়িত্বে দেওয়া হয়েছে। যদি শিক্ষা দফতরের কাজে না লাগে, স্কুল ভবনগুলি অন্য সরকারি কাজে লাগাতে বলা হয়েছে। 

শিক্ষামন্ত্রী টাবা টেডি বলেছেন যে রাজ্যে শূন্য তালিকাভুক্ত ৩৭৯টি স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে এবং তাদের সম্পদ সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার এসএসএ-এর অধীনে আয়োজিত একটি ইভেন্টের সাইডলাইনে সাংবাদিকদের সাথে কথা বলার সময় তিনি বলেছেন যে শিক্ষা বিভাগ ডিসিদের এই স্কুলগুলির অবকাঠামো ব্যবহার করার জন্য বিভাগটিকে প্রথম অগ্রাধিকার দিতে বলেছে।

টাবা টেডি বলেন, “৩৭৯টি স্কুলের সমস্ত সম্পদ এখন ডিসিদের হেফাজতে রয়েছে।  শিক্ষা বিভাগের জন্য বিদ্যালয়গুলো কোনো কাজে না লাগলে অন্য বিভাগে দেওয়া যেতে পারে। তবে প্রথম অগ্রাধিকার সর্বদা শিক্ষা বিভাগকে দেওয়া উচিত। শিক্ষা বিভাগ রাজ্যের সমস্ত সরকারি স্কুলের জন্য এলপিসি এবং বরাদ্দ পাওয়ার চেষ্টা করছে।”

close