Kode Iklan atau kode lainnya

উচ্চ-প্রাথমিকে দ্রুত শিক্ষক নিয়োগের দাবিতে আদালতের দ্বারস্থ আপার প্রাইমারি চাকরিপ্রার্থী মঞ্চ

নিউজ ডেস্ক: উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়ােগের জন্য ইন্টারভিউয়ে ডাক না পাওয়া প্রার্থীদের অভিযােগের শুনানি শুরু হয়েছে গত ১০ আগস্ট থেকে। সল্টলেক করুণাময়ীর কাছে, প্রাথমিক শিক্ষা পর্ষদের পাশে কমিশনের দ্বিতীয় ক্যাম্পাসে শুনানি হচ্ছে। ইতিমধ্যে ১২ হাজার ৮১২ প্রার্থীর শুনানি হয়েছে। এরপর আরও সাত হাজার প্রার্থীর শুনানি বাকি বলে খবর।

অন্যদিকে ইন্টারভিউয়ে হাজির ১৩ হাজার প্রার্থী এখনও প্যানেল প্রকাশের অপেক্ষায় দিন গুনছেন। এই পরিস্থিতিতে ইন্টারভিউয়ে ডাক পাওয়া প্রার্থীরা ডিভিশন বেঞ্চে চলা মূল মামলার সঙ্গে যুক্ত হতে চেয়ে সম্প্রতি আপিল করেছেন। দ্রুত মামলার নিষ্পত্তি ও নিয়োগ নিশ্চিত করতে হবে বলে তাঁদের দাবি। 

উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় দ্রুত মামলা নিষ্পত্তি ও নিয়ােগের আবেদন জানিয়ে হাই কোর্টে চলা মূল মামলার সঙ্গে যুক্ত হতে চাইল পশ্চিমবঙ্গ আপার প্রাইমারি চাকরিপ্রার্থী মঞ্চ। চাকরি প্রার্থীদের বক্তব্য, প্রকৃত যােগ্য প্রার্থী যাঁরা বারবার ইন্টারভিউ দিয়েও নিয়ােগপত্র পাচ্ছেন না এবং প্রকৃত যােগ্যরা বঞ্চিত হচ্ছেন তাদের স্বার্থে ডিভিশন বেঞ্চে অতিরিক্ত পার্টি হিসাবে ২৩ সেপ্টেম্বর দুটো ও ২৮ সেপ্টেম্বর দুটো ক্যান ফাইল করা হয়েছে। পশ্চিমবঙ্গ আপার প্রাইমারি চাকরি প্রার্থী মঞ্চের তরফে এটি করা হয়েছে।

রাজ্যে পঞ্চম থেকে অষ্টমে নিয়ােগে ২০১৪ সালে টেট-এর বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। সাত বছর থমকে নিয়ােগ কমিশনের এক কর্তা বলেন, আদালতের নির্দেশে ইন্টারভিউয়ে ডাক না-পাওয়া প্রার্থীদের আপাতত শুনানি হচ্ছে। পুজোর পরেও বেশ কিছুদিন সময় লাগবে। তারপর আদালতে ইন্টারভিউয়ে ডাক পাওয়া ও ডাক না পাওয়া প্রার্থীদের বিষয়টি বিশদে জানানাে হবে। আমাদের পক্ষে তড়িঘড়ি কিছু করা কঠিন। সবটাই আদালতের কথা মতাে এগােচ্ছে।'

আর এতেই কপালে চিন্তার ভাঁজ বাড়ছে ইন্টারভিউ হয়ে যাওয়া প্রার্থীদের। কারণ, গত বছর ১১ ডিসেম্বর কলকাতা কলকাতা হাইকোর্টের নির্দেশে নিয়ােগ প্যানেল বাতিল হয়। এ বছর ৩১ জুলাইয়ের মধ্যে নিয়ােগ প্রক্রিয়া সম্পন্ন করতে বলে আদালত। তাঁদের মধ্যে বহু প্রার্থী এ বারও ফের ইন্টারভিউয়ে ডাক পেয়েছিলেন। রাজ্য প্রশাসন জানিয়েছিল, পুজোর আগে উচ্চ প্রাথমিকে ১৪ হাজার শিক্ষক নিয়ােগ করা হবে। 

close