Kode Iklan atau kode lainnya

ব্রেকিং: প্রাথমিকে আরও ৭ হাজারের বেশি শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্যে

 

নিউজ ডেস্ক: দীর্ঘদিনের নিয়োগ প্রক্রিয়া এবার শেষ হতে চলেছে। প্রাথমিকে ৭ হাজারের বেশি শিক্ষক নিয়োগ করবে রাজ্য সরকার।  আজ মন্ত্রীসভার বৈঠকে প্রাথমিকে ৭ হাজারের বেশি শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য। 

এদের মধ্যে উত্তর ২৪ পরগনা ও মালদা জোনের জন্য ৩১৭৯টি প্রাথমিক শিক্ষক পদের অনুমোদন করল মন্ত্রীসভা।  সেই সঙ্গে ২০০৯ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের ৩,৯২৫টি শূন্যপদ পূরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০০৯ সালে বাম সরকার প্রাথমিকে নিয়োগের বিজ্ঞপ্তি ঘোষণা করেছিল। সেই মতো পরীক্ষাও হয়। এক বছরের মধ্যে বেশিরভাগ জেলার নিয়োগ সম্পূর্ণ হলেও চারটি জেলা- উত্তর-দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও মালদহে নিয়োগ হয়নি। পরে ২০১২ সালে নতুন করে পরীক্ষার মাধ্যমে হাওড়া জেলার প্রাথমিকে নিয়োগ হয়। কিন্তু, উত্তর-দক্ষিণ ২৪ পরগনা ও মালদহে নিয়োগ প্রক্রিয়া বাকি রয়ে গিয়েছিল।

২০১৭ সালে এই তিন জেলার প্রার্থীরা একটি মামলা করেন হাইকোর্টে। দক্ষিণ ২৪ পরগনার প্রার্থীদের পৃথক মামলা করলেও উত্তর ২৪ পরগনা ও মালদার প্রার্থীরা আদালতের দ্বারস্থ হন। সেই মামলার রায়ে চাকরি প্রার্থীদের জয় হয়। 

নতুন বছরের শুরুতে বিচারপতি তপোব্রত চক্রবর্তী মালদা ও উ: ২৪ পরগনা জেলার ক্ষেত্রে দ্রুত Merit List প্রকাশ করে নিয়োগের নির্দেশ দিয়েছিলেন। অবশেষে এই নিয়োগ প্রক্রিয়া শেষ হতে চলেছে।

close