Kode Iklan atau kode lainnya

নিম্নচাপের প্রভাবে কয়েক ঘণ্টার মধ্যে একাধিক জেলায় ভারী বর্ষণের সতর্কতা হাওয়া অফিসের

নিউজ ডেস্ক: নিন্মচাপের ফলে গোটা দক্ষিণ বঙ্গেই জোর বৃষ্টি চলছে। আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, বুধবার সন্ধ্যায় নিম্নচাপটি বেশ কিছুটা দুর্বল হয়ে ঝাড়খণ্ডের ধানবাদের কাছে অবস্থান করছে৷ এর জেরে ফের বৃষ্টিতে ভাসবে রাজ্যের পশ্চিমের জেলাগুলি৷

বুধবার বিকেল বৃষ্টির পরিমাণ কিছুটা কমেছে। তবে রাত থেকে আবার শুরু হয়েছে দুর্যোগ। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, নিন্মচাপের কারণে রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত চলতে পারে এই বৃষ্টি। পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়ায় আগামী ২ থেকে তিন ঘণ্টার মধ্যে ফের বৃষ্টি আসছে, বলে জানিয়েছে হাওয়া অফিস। 

একই সঙ্গে হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে নাগাড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। 

নিন্মচাপের কারণে এই মুহূর্তের উত্তরবঙ্গের আবহাওয়া মোটামুটি ভালো থাকলেও শনিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ঘূর্ণিঝড় গুলাব শক্তি হারিয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হওয়ার কারণেই বৃষ্টি হতে পারে। পাশাপাশি, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া ও পুরুলিয়ায় ৩০-৪০ কিলোমিটার বেগে হাওয়াও বইতে পারে বলে জানা যাচ্ছে। 

close