Kode Iklan atau kode lainnya

পুলিশের কনস্টেবল নিয়োগ পরীক্ষার পরই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ‘বেকারত্বের ছবি’

নিউজ ডেস্ক: গত ২৬ সেপ্টেম্বর রবিবার, রাজ্যজুড়ে পুলিশের কনস্টেবল নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষা হল।  প্রিলিমিনারি পরীক্ষার (Preliminary) পর মেইনস (Mains) ও তারপর ফিজিক্যাল এলিজিবিলিটি টেস্ট (PET), এই তিন ধাপে নিয়োগ পুলিশে হবে। প্রিলিমিনারি পরীক্ষা দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত পরীক্ষা চলে।

এই নিয়োগ পরীক্ষার পরই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে ‘বেকারত্বের ছবি’। বেশ কয়েকটি ছবি ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ছবিগুলোকেবেকারত্বের ছবি বলেই মনে করছেন নেটাগরিকেরা। কোথাও বা রেল স্টেশনের সামনে বা বাস না পেয়ে গাড়ি ভাড়া করে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার ছবি ধরা পড়ল গোটা রাজ্যেই।  পরীক্ষা কেন্দ্রে গিয়ে নিজের যোগ্যতা প্রমানের জন্য মরিয়া ছাত্রদের এমন ভিড়ের ছবি দেখিয়ে রাজ্য তথা গোটা দেশের বেকারত্বের দিকে আঙ্গুল তুলেছেন বিরোধীরা।

ফেসবুকে ছবিগুলি শেয়ার করে লেখা হয়েছে, এগুলি কল্যানি স্টেশনের ছবি। ‘ভয়ংকর বেকারত্বের করুন অবস্থা দেখতে চাইলে সরকারি চাকুরীর পরীক্ষার দিন গুলোতে শহরের নিকটবর্তী রেল স্টেশন এবং বাস স্ট্যান্ডে কিছুক্ষন দাঁড়িয়ে থাকলেই হবে ...এটা গতকাল পশ্চিমবঙ্গ পুলিশ এর পরীক্ষা দিন এর ছবি।’

রাজ্য পুলিশের কনস্টেবল পদে মোট আবেদনকারীর সংখ্যা প্রায় ৯ লক্ষ ২০ হাজার। যেখানে শূন্যপদের সংখ্যা ৮৬৩২। হিসাব করলে দেখা যাবে, প্রতিটি পদের জন্য আবেদন করেছেন প্রায় ১০৭ জনের কাছাকাছি। আজ রাজ্যের ২২৭৬টি কেন্দ্রে এই পরীক্ষা নেওয়া হল। পুরুষ এবং মহিলা, দুই পদেই কনস্টেবল নিয়োগ হবে। আবেদনকারীদের মধ্যে অনেক উচ্চশিক্ষিতও আছেন বলে জানা গেছে।

close