Kode Iklan atau kode lainnya

‘মমতা স্ট্রিট ফাইটার এবং লড়াকু নেত্রী’, তৃণমূলে যোগদান দিয়ে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী

নিউজ ডেস্ক: সব জল্পনার অবসান ঘটিয়ে বুধবার তৃণমূল কংগ্রেসে (TMC) যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরিও (Luizinho Faleiro)। রীতিমতো সদলবলে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দলে যোগ দিলেন তিনি। বুধবার প্রথমে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে একটি বৈঠক করেন কংগ্রেস নেতা লুইজিনহো। এরপরই তৃণমূল ভবনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন তিনি। 

প্রায় ৪০ বছর ধরে কংগ্রেসের সঙ্গে যুক্ত থাকার পর, সেই দলের সঙ্গে সকল সম্পর্ক ছিন্ন করে মঙ্গলবারই পা রেখেছিলেন কলকাতায়। তিনি কংগ্রেস ত্যাগ করার পর থেকেই তৃণমূলে যোগদানের যে জল্পনা উঠেছিল, তার এবার অবসান ঘটল।

এদিন তৃণমূলের পতাকা হাতে তুলে নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ হন লুইজিনহো ফালেরিও। তিনি বলেন, ‘প্রকৃতপক্ষে একজন স্ট্রিট ফাইটার এবং লড়াকু একজন নেত্রী মমতা। দেশীয় রাজনীতিতে তাঁর মত একজন নেত্রী প্রয়োজন। প্রায় ৪০ বছরে কংগ্রেস করার পর এবার আমি তৃণমূলে যোগ দিলাম। এই নতুন যাত্রা আমার পক্ষে সুখকর না হলেও, মমতার সঙ্গে হাতে হাত মিলিয়ে লড়াইয়ের ময়দানে লড়ে যাব’।

গোয়ার বর্তমান অবস্থার কথা বর্ণনা করে ফালেরিও বলেন, অর্থনৈতিক ভাবে গোয়া পিছিয়ে গেছে। ৬৫% বাসিন্দা ওখানে নীচুতলার মানুষ। কারণ ওখানে কর্ম সংস্থান নেই। গোয়া অর্থনৈতিক ভাবে খুব খারাপ জায়গায় আছে। গোয়া এখন পিছিয়ে পড়ছে। 

এই যোগদানের দ্বারা তৃণমূল যে কংগ্রেসের ঘরেও বড় আঘাত হানতে সক্ষম হল, তা আর বলার অপেক্ষা রাখে না। পাশাপাশি ত্রিপুরার পর আরেকটি ছোট রাজ্য়েও তৃণমূল কংগ্রেস ক্রমশ পা বাড়াতে শুরু করল। জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একটা বড় অংশ।

close