Kode Iklan atau kode lainnya

কৃষক আন্দোলন: আলোচনা ব্যর্থ হয়েছে, কর্ণালে প্রতিবাদ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন রাকেশ টিকাইত

 

নিউজ ডেস্ক: ভারতীয় কৃষক ইউনিয়নের (বিকেইউ) নেতা রাকেশ টিকাইত বুধবার জানিয়েছেন, কৃষি আন্দোলন এবং কর্ণাল জেলা প্রশাসনের নেতাদের মধ্যে আলোচনা ব্যর্থ হয়েছে। টিকাইত বলেন, "বিক্ষোভ অব্যাহত থাকবে, আলোচনা ব্যর্থ হয়েছে।"

আন্দোলনকারীরা ২৮ আগস্ট কর্ণালে পুলিশের লাঠিচার্জের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করছে। আইএএস অফিসার আয়ুশ সিনহার মন্তব্যের একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে তিনি বলেন, প্রতিবাদকারী কৃষকরা ব্যারিকেড অতিক্রম করলে পুলিশ যেন "মাথা ফুটো করে" দেয়।

টিকাইট সাংবাদিকদের বলেন, "আলোচনা ৩ ঘণ্টা ধরে চলল কিন্তু ব্যর্থ হল। অফিসাররা আয়ুশ সিনহাকে সাময়িক বরখাস্ত করতে এবং তাঁর বিরুদ্ধে মামলা করতে প্রস্তুত নন। কর্মকর্তারা চণ্ডীগড় থেকে নির্দেশনা পাচ্ছেন। তাই আমরা এখানে আমাদের বিক্ষোভ অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছি।"

টিকাইত সাংবাদিকদের বলেন, "আলোচনা ৩ ঘণ্টা ধরে চলল কিন্তু ব্যর্থ হল। অফিসাররা আয়ুশ সিনহাকে সাময়িক বরখাস্ত করতে এবং তাঁর বিরুদ্ধে মামলা করতে প্রস্তুত নন। কর্মকর্তারা চণ্ডীগড় থেকে নির্দেশনা পাচ্ছেন। তাই আমরা এখানে আমাদের বিক্ষোভ অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছি।"

তিনি আরও বলেন, ইউপি, পাঞ্জাব এবং অন্যান্য জায়গা থেকে থাই কৃষকরা কর্ণালে বিক্ষোভে যোগ দেবে। দিল্লিতে আমাদের বিক্ষোভের পাশাপাশি আমাদের দাবী না মানা পর্যন্ত এই আন্দোলন চলবে। আমাদের দাবি হল অফিসারকে সাসপেন্ড করা হোক।"

স্বরাজ ইন্ডিয়ার প্রধান যোগেন্দ্র যাদব বলেন, "হরিয়ানা সরকার এখনও কৃষকদের দাবি মানতে প্রস্তুত নয়। তারা পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে অস্বীকার করেছে যা প্রমাণ করে যে ২৮ আগস্ট কৃষকদের উপর লাঠিচার্জ করার আদেশ দিয়েছিলেন। হরিয়ানার মুখ্যমন্ত্রী তাকে সমর্থন করছেন।"

close