Kode Iklan atau kode lainnya

চাকরির জন্য আর ভাবতে হবে না, বাংলাকে গড়ে তুলেছি: মমতা বন্দ্যোপাধ্যায়

 

নিউজ ডেস্ক: রাজ্য তথা গোটা দেশেই চাকরির আকাল। দিনে দিনে সংকুচিত হচ্ছে সরকারি চাকরির ক্ষেত্র। অসহ্য বেকারত্বের জ্বালায় জ্বলছেন মেধাবীরা। যদিও তাতে চাকরি নিয়ে আর ভাবার দরকার হবে না বলে আশ্বাসবাণী দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের ছাত্র-যুবদের উদ্দেশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা, ‘আমাদের দায়িত্ব আছে। রাজ্য সরকার বেকারদের পাশে আছে।

সরকারি চাকরির ব্যবস্থা না হলে। কর্মসংস্থান হবে কী করে? দু'দিন আগে নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছিলেন, ‘বেকাররা ব্যবসা করতে পারে। তাঁদের জন্য সরকার পাশে আছে।' শনিবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে ভার্চুয়াল ভাষণে মুখ্যমন্ত্রী বেসরকারি কর্মসংস্থানের কার্যত রােডম্যাপের দিশা দেখালেন।

তিনি বলেন, 'আমরা ক্ষমতায়।আসার পর ৯০ লক্ষ ক্ষুদ্র ও মাঝারি শিল্প তৈরি হয়েছে। সেখানে ১ কোটি ৩৫ লক্ষ মানুষ কাজ করছেন। আরও কিছু ক্ষুদ্র ও মাঝারি শিল্প তৈরি হচ্ছে। আগামীদিনে বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে সেখানে। রাজ্যে দেড় হাজারের মতাে আইটি হাব আছে, সেখানে ১০ হাজারের বেশি ছেলেমেয়ে চাকরি করছেন। রাজ্যে আরও চারটি আইটি পার্ক তৈরির কাজ চলছে। রাজ্য সরকার আইটি হাব গঠনের জন্য আরও ১০০ একর জমি বরাদ্দ করবে। সেখানেও বহু কর্মসংস্থান হবে। 

তিনি বলেন, চাকরি নিয়ে চিন্তা করবেন না। আমি এমন করে বাংলাকে গড়ে তুলেছি, এমন করে। একটাই অনুরােধ, সরকারি চাকরি ছাড়া করবেন না, এটা ভাববেন না। যা পাবেন নিয়ে নেবেন। ওইটুকু নিতে নিতে একদিন জীবনে অনেক বড় হয়ে যাবেন।

close