Kode Iklan atau kode lainnya

রেল যাত্রীদের জন্য সুখবর! এখন অন্য যে কোন যাত্রী আপনার কনফার্ম টিকেটে ভ্রমণ করতে পারেন, জেনে নিন পদ্ধতি

 

নিউজ ডেস্ক: ভারতীয় রেল যাত্রীদের জন্য সুখবর দিয়েছে।  প্রকৃতপক্ষে, এখন আপনি আপনার নিশ্চিত টিকিট অন্য যাত্রীর কাছে স্থানান্তর করতে পারেন। এ জন্য রেলওয়ে কিছু নিয়ম পরিবর্তন করেছে। এর আগে আপনার কনফার্ম টিকেটে অন্য কাউকে ট্রেনে ভ্রমণ করতে দেখা গেলে, সেটাকে দণ্ডনীয় অপরাধ বলে বিবেচিত হত। কিন্তু এবার সেই নিয়মে পরিবর্তন হচ্ছে।

সংরক্ষিত টিকেটে ভারতীয় রেলওয়ে যাত্রীদের একটি বিশেষ সুবিধা দিয়েছে।  এখন থেকে, যারা নিশ্চিত টিকেটে ভ্রমণ করতে চান না তারা তাদের পরিবারের কারো নামে টিকিট হস্তান্তর করতে পারেন।  টিকিট স্থানান্তর করার জন্য, আপনাকে স্টেশন মাস্টারের কাছে একটি আবেদন দিতে হবে।  এই প্রক্রিয়াটি সম্পন্ন করার পরেই, আপনি আপনার টিকেট আপনার পরিবারের যে কারো কাছে স্থানান্তর করতে পারেন।

যাদের নাম স্থানান্তর করা যেতে পারে: রেল যাত্রীরা তাদের বুকিং টিকেট শুধুমাত্র তাদের বাবা-মা, ভাই-বোন, ছেলে-মেয়ে, স্বামী-স্ত্রীর নামে ট্রান্সফার করতে পারবেন। 

পরিবর্তিত নিয়ম অনুসারে, আপনি আপনার নিশ্চিত টিকিট বন্ধুর নামে হস্তান্তর করতে পারবেন না। ব্যক্তিগতভাবে রেলওয়ে স্টেশনে গিয়ে টিকিট স্থানান্তর প্রক্রিয়া সম্পন্ন করা ছাড়াও, আপনি অনলাইনেও এই প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারেন।

close