Kode Iklan atau kode lainnya

৫০-এর বেশি নাবালিকার বিয়ে রুখে দিয়ে নিজেই বিয়ে করলেন ষোড়শীকে! গ্রেফতার আধিকারিক

 



নিউজ ডেস্ক: ৫০-এর বেশি নাবালিকার বিয়ে রুখে দিয়েছিলেন তিনি। এবার নিজে মালা পরালেন ষোড়শীকে! এই ঘটনায় গ্রেফতার ওই আধিকারিক। রক্ষকই যেন ভক্ষক। যাঁর কাজ ছিল নাবালিকার বিয়ে আটকানো, তিনিই বিয়ে করলেন এক নাবালিকাকে। চাইল্ড লাইন সাব সেন্টারের কর্মী অরূপ সাহা নিজেই নাবালিকাকে বিয়ে করে গ্রেফতার হয়েছেন।

যখন শুনতেন ১৮ বছর বয়সের নিচে কোনও মেয়ের বিয়ে হচ্ছে, সঙ্গে সঙ্গে সেখানে হাজির হয়ে আইন ভাঙার অপরাধে কড়া শাস্তির হুঁশিয়ারি দিতেন কনেপক্ষকে। এই ভাবে তিনি অন্তত ৫০টি বিয়ে রুখে দিয়েছেন। কিন্তু চাইল্ড লাইনের কর্মী নিজেই জোরপূর্বকর বিয়ে করছেন এক ১৬ বছরের নাবালিকাকে! নাবালিকার মা-বাবা জানিয়েছেন, তাঁরা ১৮ বছর নয় বলে মেয়েকে বিয়ে দিতে চাননি। তবে অরূপবাবু  আশ্বস্ত করেছিল, তিনি যেহেতু চাইল্ড লাইনের কর্মী, তাই তাঁর নাবালিকা মেয়েকে বিয়ে করতে কোনও অসুবিধাই হবে না। তবে  নাবালিকাকে বিয়ের দায়ে তাঁকে গ্রেফতার করল কাটোয়া থানার পুলিশ। অরূপ বাবু এ বছরের জুলাই মাসের ১ তারিখে বিয়ে করেন এক নাবালিকাকে।

বিয়ের কয়েকদিন পরেই চাইল্ড লাইনের টোল ফ্রি নম্বারে অজ্ঞাত পরিচয় কেউ ফোন করে জানান যে অরূপবাবু এক নাবালিকাকে বিয়ে করেছেন। এই অভিযোগ পেয়েই শুরু হয় তদন্ত। চাইল্ড লাইন খোঁজ খবর নিয়ে জানতে পারে তাদের কর্মী অরূপ বাবু রীতিমতো ধুমধাম করে এক ১৬ বছরের নাবালিকাকে বিয়ে করেছেন। বিয়ের ভিডিয়ো এবং ছবিও তাদের হাতে এসে পৌঁছয়।

এরপরেই ডিস্ট্রিক্ট সোশ্যাল ওয়েলফেয়ার অফিসার কাটোয়া থানায় অরূপ সাহার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। আর সেই অভিযোগের ভিত্তিতেই শুক্রবার রাতে অরূপ সাহাকে গ্রেফতার করে কাটোয়া থানার পুলিশ।

close