Kode Iklan atau kode lainnya

109 বছর বয়সী মানুষ যিনি সাপ্তাহিক 'মাছ এবং চিপস' এর জন্য দীর্ঘ জীবন পেয়েছেন



নিউজ ডেস্ক: দীর্ঘ এবং সুস্থ জীবনের রহস্য অনেক।  কিন্তু বেশিরভাগ মানুষ যারা দীর্ঘজীবী হয়েছেন তারা আপনাকে বলবেন যে দীর্ঘায়ু হল একটি ভাল খাদ্য, নিয়মিত ব্যায়াম এবং ধূমপান এবং অ্যালকোহল পান করা থেকে বিরত থাকা।

কিন্তু যদি যুক্তরাজ্যের নাগরিক জন টিনিসউডের সাথে দীর্ঘজীবনের রহস্যের কথা জিজ্ঞাসা করেন, যিনি সম্প্রতি তার 109 তম জন্মদিন উদযাপন করেছিলেন, আপনি অবশ্যই তার কথা শুনে বিভ্রান্ত এবং হতবাক হয়ে যাবেন।

জন তার চিত্তাকর্ষক দীর্ঘজীবনকে 'সহজ জিনিস গ্রহণের' জন্য ক্রেডিড দিয়েছেন। জীবনের সমস্ত ভাল জিনিস থেকে নিজেকে বিরত না করা, বিশেষত খাদ্যর ব্যপারে তিনি বলেছেন।

জন বলেছেন যে আপনার পছন্দসই জিনিসগুলিতে লিপ্ত হওয়া গুরুত্বপূর্ণ 'অন্যথায়, আপনি শারীরিক বা মানসিকভাবে নিজেকে আঘাত করতে যাচ্ছেন'।

109 বছর বয়সী প্রতি শুক্রবার সন্ধ্যায় চিপ খান এবং চা পান করেন। স্বাস্থ্য এবং ভবিষ্যতের বিষয়ে চাপ নেয়া বিশ্বাস করেন না। তিনি মানুষকে অতিরিক্ত কিছু করার বিরুদ্ধে সতর্ক করেন।

ITV- কে দেওয়া একটি সাক্ষাৎকারে জন বলেন, একজন সাধারণত যা করে তার চেয়ে বেশি হওয়া উচিত নয়।  "অন্যথায় আপনি নিজেকে শারীরিক বা মানসিকভাবে আঘাত করতে যাচ্ছেন। তাই আপনি যা করতে পারেন তার সীমার মধ্যে থাকুন।" 

জন, যিনি বর্তমানে যুক্তরাজ্যের নবম বয়স্ক ব্যক্তি, এমনকি প্রতি শুক্রবার সন্ধ্যায় তার প্লেট ফিশ এবং চিপস থাকে।  প্রকৃতপক্ষে, তিনি এই সাপ্তাহিক খাবারের জন্য তাঁর দীর্ঘজীবন বলে বর্ণনা করেছেন। তিনি বলেন, "মাছ এবং চিপস আমার পছন্দের খাবার। বলা যায় এটা আমাকে তরুণ রেখেছে।"

তিনি প্রথম বিশ্বযুদ্ধের কিছুদিন আগে 1912 সালে জন্মগ্রহণ করেন। পরবর্তী জীবনে তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় রয়েল মেইলে প্রশাসনিক ভূমিকা গ্রহণ করেন।  দুর্বল দৃষ্টিশক্তির কারণে তিনি বাহিনীতে যোগদান করতে পারেননি এবং তাকে হিসাবরক্ষক হিসাবে চাকরি করেন।  জন 1942 সালে তার স্ত্রী ব্লডওয়েনের সাথে বিয়ে করেছিলেন।

হেনরি অ্যালিংহাম, যিনি 113 বছর বয়সে মারা গেছেন, তিনি এখন পর্যন্ত রেকর্ড করা যুক্তরাজ্যের সবচেয়ে বয়স্ক মানুষ।  তিনি গ্রহের সবচেয়ে বয়স্ক মানুষ হিসেবে এক মাস কাটিয়েছেন।

close