Kode Iklan atau kode lainnya

চাকরির দাবি রাজ্যের বিভিন্ন জেলা dpsc তে বিক্ষোভ ও ডেপুটেশন কর্মসূচি নট ইনক্লুডেড চাকরি প্রার্থীদের


নিউজ ডেস্ক: চাকরির দাবিতে আজ রাজ্যের বিভিন্ন dpsc তে ডেপুটেশন দিচ্ছেন প্রাথমিকের নট ইনক্লুডেড চাকরি প্রার্থীরা। এদিন রাজ্যের প্রায় প্রতিটি জেলা dpsc তে এসে নিজেদের চাকরির দাবি জানাতে থাকেন বঞ্চিত প্রার্থীরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী ধাপে ধাপ সবাইকে নিয়োগের দাবিতে স্লোগানও এদিন দেওয়া হয়। 

গত জানুয়ারি মাসে সাতদিন ধরে প্রাথমিকে ১৬,৫০০ শূন্যপদ পূরণের জন্য ইন্টারভিউ প্রক্রিয়া চলে। এরপর ১৬ ফেব্রুয়ারি সফল ১৫ হাজার ২৮৪ চাকরিপ্রার্থীর মেধাতালিকা প্রকাশ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। ওই মেধাতালিকায় জায়গা পাননি কয়েক হাজার প্রশিক্ষিত টেট উত্তীর্ণ চাকরি প্রার্থী। প্রাথমিকের টেট-২০১৪ এর ভিত্তিতে তৈরি মেধাতালিকায় তাঁদের যুক্ত করার জন্য মুখ্যমন্ত্রীর কাছে দাবি জানাচ্ছেন নট ইনক্লুডেড চাকরিপ্রার্থীরা।

একুশের বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, ‘‘টেট পরীক্ষায় আমাদের ২০ হাজার ছাত্রছাত্রী পাশ করেছেন। এই মুহূর্তে শূন্যপদ রয়েছে সাড়ে ১৬ হাজার। টেট পাস সাধারণত ইন্টারভিউ নিয়ে শূন্যপদ পূরণ করা হবে। কোভিড একটু কমে গেলে ডিসেম্বর থেকেই নিয়োগের প্রক্রিয়া শুরু হবে। জানুয়ারি থেকে ফেব্রুয়ারির মধ্যেই সেরে ফেলা হবে নিয়োগ প্রক্রিয়া। যাঁরা বাকি থাকবেন, ধাপে ধাপে তাঁদের নিয়োগ করা হবে।”

যদিও এখনও বঞ্চিত রয়েছেন কয়েক হাজার চাকরি প্রার্থী। অবিলম্বে নিয়োগ দেওয়ার দাবি তুলছেন তাঁরা। 

close