Kode Iklan atau kode lainnya

নথি জাল করে প্রাথমিকের শিক্ষকপদে যোগদান, অভিযুক্ত শিক্ষিকা অধরা

 

নিউজ ডেস্ক: এবার সই জাল করে চাকরির অভিযোগ উঠল এক শিক্ষিকার বিরুদ্ধে। যদিও অভিযুক্ত মালদহের ওই অভিযুক্ত শিক্ষিকা অধরা। অভিযোগ, মালদহ জেলার ডিআই (প্রাথমিক)-এর জাল স্বাক্ষর সম্বলিত নিয়োগপত্র নিয়ে চাকরিতে যোগদান করেছেন এক শিক্ষিকা। বিষয়টি নজরে আসতেই জেলা প্রাইমারি কাউন্সিলের আধিকারিকরা বিস্মিত হন। এ নিয়ে পুলিশের কাছে এফআইআর করেছেন ডিআই (প্রাইমারি) সুনীতি সাঁপুই। তার ভিত্তিতে পুলিশ মামলা রুজু করেছে।

সম্প্রতি মানিকচকের নুরপুরের যোগিনীগ্রাম ম্যানেজড প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষিকার পদে যোগ দেন বিনীতা। অভিযোগ, যে নথি নিয়ে ওই পদে তিনি যোগ দিয়েছেন তা পুরোপুরি ভুয়ো ও বেআইনি। ২৭ জুলাই মালদহ জেলা প্রাথমিক সংসদ থেকে ওই নথি ইস্যু করা হয়েছিল বলে দাবি বিনীতার। ওই নথি নিয়েই মানিকচক–১ সার্কলের ওই প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষিকা পদে যোগ দিয়েছিলেন তিনি।

ডিআই (প্রাইমারি) সুনীতি সাঁপুইয়ের দাবি, সহকারি শিক্ষিকা পদে ভুয়ো নথি নিয়ে কাজে যোগ দিয়েছেন বিনীতা মণ্ডল। ইতিমধ্যেই ওই পদে পূরবী দাস নামে বীরভূম জেলার ময়ূরেশ্বরের বাসিন্দা শিক্ষিকা হিসাবে কাজ করছেন। ১৫ জুলাই রাজ্য বোর্ড অব প্রাইমারি এডুকেশনের সেক্রেটারি প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য যে প্রার্থিতালিকা প্রকাশ করেছিলেন তাতেও বিনীতা মণ্ডলের নাম নেই বলে দাবি। তা ছাড়া, ২৭ জুলাই নিয়োগ সংক্রান্ত ওই ধরণের কোনও নথিই তিনি ছাড়েননি বলেও দাবি সুনীতির। তাই পুরো ঘটনা জানিয়ে মানিকচক থানায় লিখিত অভিযোগ করেন সুনীতি।

এই বিষয়ে শুক্রবার মালদহের পুলিস সুপার অলোক রাজোরিয়া বলেন, ‘‘অভিযোগ পাওয়ার পর একটি মামলা রুজু করা হয়েছে। এ নিয়ে তদন্তও শুরু হয়েছে।’’

close