Kode Iklan atau kode lainnya

চলতি বছরে ১ লক্ষ নিয়োগের ঘোষণা করল কগনিজ্যান্ট, নেওয়া হবে ৪৫০০০ ফ্রেশারকে

 

নিউজ ডেস্ক: চাকরি প্রার্থীদের জন্য সুখবর। চলতি বছরে ১ লাখ নিয়োগের ঘোষণা করল তথ্য প্রযুক্তি সংস্থা কগনিজ্যান্ট। এর মধ্যে ৪৫০০০ ফ্রেশারকে নেওয়া হবে। করোনা আবহে যেখানে বহু সংস্থা কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছে, সেখানে এবার ১ লাখ কর্মী নিয়োগের ঘোষণা করল তথ্য প্রযুক্তি সংস্থা কগনিজ্যান্ট। 

২০২২ সালের মধ্যে এই সংস্থা ৪৫ হাজার ফ্রেশারকে নিয়োগ করবে বলে জানিয়েছে কগনিজ্যান্ট। তার মধ্যে ৩০ হাজার স্নাতককে এই বছরই চাকরিতে নেবে সংস্থা। আইটির পাশাপাশি বিপিও-র ক্ষেত্রেও এই নিয়োগ করা হবে। উল্লেখ্য, অতিমারী পরবর্তী সময়ে ডিজিটাল পরিষেবার চাহিদা এবং ব্যবহার কয়েকগুণ বেড়েছে।

কগনিজ্যান্ট সিইও ব্রায়ান হামফ্রিজ জানান, পরিস্থিতি কঠিন হলেই কর্মসংস্থান তৈরির দিকে নজর দিতে চায় সংস্থা। নিয়োগ করা ১ লাখ কর্মীদের মধ্যে থেকে যাঁদের প্রশিক্ষণ প্রয়োজন, তাঁদের সেই প্রশিক্ষণও দেওয়ার কথা জানিয়েছেন ব্রায়ান। ভারতের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ক্যাম্পাসিংয়ের মাধ্যমে ফ্রেশারদের নিয়োগ করা হবে।

কগনিজ্যান্টের মোট কর্মী সংখ্যা ৩,০১,২০০ জন। এপ্রিল-জুন ত্রৈমাসিকে সংস্থা ছেড়ে চলে গিয়েছেন ২৩,৩০০ জন কর্মী। তবে এর মাঝেও এপ্রিল-জুন ত্রৈমাসিকে কগনিজ্যান্টের আয় অনুমানের তুলনায় অনেকটাই বেশি হয়েছে। তবে এত বেশি সংখ্যক কর্মী সংস্থা ছেড়ে যাওয়ায় নতুন প্রকল্প হাতে নেওয়ার ক্ষেত্রে সমস্যা তৈরি হচ্ছে।

close