Kode Iklan atau kode lainnya

অস্বচ্ছতার অভিযোগ চাকরি প্রার্থীদের একাংশের, অফলাইন ইন্টারভিউ-ই চায় এসএসসি

 

নিউজ ডেস্ক: উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ের তালিকা ইতিমধ্যেই প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। যদিও ইন্টারভিউয়ের দিনক্ষণ ঘোষণা করেনি কমিশন। এই মুহূর্তের করােনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। এই অবস্থায় উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে ইন্টারভিউয়ের ক্ষেত্রে অফলাইন পদ্ধতিই অনুসরণ করতে চায় স্কুল সার্ভিস কমিশন। কমিশন সূত্রে তেমনটাই খবর জানা গেছে।

রাজ্যে ইতিমধ্যে কোভিড বিধিনিষেধ অনেকটা শিথিল করা হয়েছে। এর আগে উচ্চ প্রাথমিকে কেন্দ্রীয় ভাবে ইন্টারভিউ নেওয়া হয়েছিল সল্টলেকে কমিশনের অফিসে৷ ১৫ জুলাই পর্যন্ত রাজ্যে বেশকিছু বিধিনিষেধ আছে। ফলে সেই সময় পর্যন্ত অপেক্ষার কথা ভাবা হচ্ছে। তার মধ্যে লোকাল চলাচল শুরু হলে কেন্দ্রীয় ভাবে ইন্টারভিউ নিতে সহজ হবে। 

এদিকে, উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ তালিকা প্রকাশের পরই চাকরিপ্রার্থীদের একাংশ অস্বচ্ছতার অভিযোগ তুলেছেন। বেশকিছু চাকরি প্রার্থী  নিয়ােগ প্রক্রিয়া নিয়ে কিছু প্রশ্ন তুলে স্মারকলিপি জমা দিয়েছেন। কমিশনের হেল্পলাইনেও রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে নানা অভিযােগ আসছে। চাকরি প্রার্থীদের বড় অভিযােগ হল, কমিশনের বিধি মেনে ইন্টারভিউয়ে ডাক পাওয়া প্রার্থীদের নামের পাশে টেট, অ্যাকাডেমিক এবং শিক্ষকতার প্রশিক্ষণের ভিত্তিতে প্রাপ্ত নম্বর দেওয়া জরুরি হলেও তা করা হয়নি। বেশ কিছু বিষয়ে বিশেষ করে বিজ্ঞানে বিষয় ও ক্যাটেগরিতে শূন্যপদের অনুপাতে কম প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। অনেকের অভিযােগ আবার, যােগ্যতা থাকা সত্ত্বেও তাঁদের নাম ইন্টারভিউ তালিকায় নেই। তবে কমিশনের আধিকারিকরা জানিয়েছেন, কমিশনের হেল্পলাইনে যাঁরা যােগাযােগ করেছেন, ইমেলে তাদের ভেরিফাইড ডকুমেন্টস নেওয়া হয়েছে। ইতিমধ্যেই উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে একাধিক মামলাও হয়েছে। এখন দেখার সব বাঁধা টপকে কিভাবে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শেষ করে এসএসসি। 

close