Kode Iklan atau kode lainnya

অবিলম্বে নিয়োগের দাবিতে মুখ্যমন্ত্রীকে ফের চিঠি গ্রুপ ডি চাকরি প্রার্থীদের

 

নিউজ ডেস্ক: গ্রুপ ডি-র পদে নির্বাচিত হওয়ার পর বছর ঘুরলেও মেলেনি নিয়োগপত্র। নাম পড়ে রয়েছে ওয়েটিং লিস্টেই। গত ২০১৮ সালের অগাস্টে পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরও কোনও নিয়োগ পত্র পাননি তাঁরা। বোর্ড অফিস থেকে শুরু করে মুখ্যমন্ত্রীর বাড়ি, সর্বত্র গিয়েও কোনও সুরাহা মেলেনি। এই অবস্থায় অবিলম্বে স্বাস্থ্য দফতর ও বিভিন্ন দপ্তরে নিয়োগের দাবিতে মুখ্যমন্ত্রীকে আবারও চিঠি দিলেন বঞ্চিত ওয়েটিং লিস্টে থাকা চাকরি প্রার্থীরা। 

এই নিয়ে চাকরি প্রার্থী সুব্রত দেবপ্রধান বলেন, নতুন মন্ত্রীসভার শপথের দিন নতুন সরকারের কাছে 'wbgdrb wait listed' চাকুরীপ্রার্থীরা মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবকে গণচিঠি ও গণমেইলের মাধ্যমে সারা রাজ্যজুড়ে স্বাস্থ্য দফতরে দ্রুত চাকরির আবেদন জানিয়েছিল। কিন্তু এখনো তাঁদের সুনিশ্চিত চাকরির তালিকা প্রকাশ হয়নি। গতকাল 11ই জুন শুক্রবার আবারও সারা রাজ্যব্যাপী "গণ মেইল "কর্মসূচির মাধ্যমে মুখ্যমন্ত্রী কে আবেদন জানাই আমরা। পুরনো সরকারের কাছে বিভিন্নভাবে সহায়তার বার্তা জানিয়ে এসেছেন এবং নতুন সরকারের শপথের দিন আবেদন জানিয়েছি কিন্তু লাভের লাভ কিছু হয়নি। আমরা দ্রুত নিয়োগ চাই। 

সুব্রত দেবপ্রধান আরও বলেন, ''আমাদের একটাই দাবি আমাদের বেশিরভাগ স্বাস্থ্য দফতরে নিয়োগ হয়েছে, বর্তমানে করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য দফতরে প্রচুর গ্রুপ ডি কর্মীর দরকার, তাছাড়া বিভিন্ন দপ্তরে লক্ষ লক্ষ শূন্যপদ রয়েছে। মাননীয়া নিজে ৬০ হাজার গ্রুপ ডি নিয়োগের ঘোষণা করেছিলেন ২০১৬ সালে। তাই দ্রুত বিভিন্ন দপ্তরে ও স্বাস্থ্য দফতরে নিয়োগের তালিকা প্রকাশ করা হোক।'' 

এরপর তিনি বলেন, “আমরা গতকাল মুখ্যমন্ত্রীর দফতর নবান্ন, মুখ্যসচিবের পাশাপাশি ও wbgdrb-এর চেয়ারম্যান মহাশয়কে মেইল করেছি। তাছাড়া মাননীয় অভিষেক বন্দ্যোপাধ্যায় ও নব নিযুক্ত মাননীয়া সায়নী ঘোষ কে আমাদের নিয়োগের তালিকা প্রকাশ করার জন্য আবেদন জানিয়েছি। আমরা সবাই মুখ্যমন্ত্রীর মানবিক দৃষ্টির দিকে তাকিয়ে আছি, আশা করি দ্রুত সমাধান করে দেবেন।'' 


মেইল তে উল্লেখ করা আছে, ''রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে গ্রুপ ডি কর্মী সংকট কাটাতে ২০১৬ সালে বিধানসভা ভোটের আগে ৬০ হাজার গ্রুপ-ডি নিয়মিত নিয়োগের জন্য West Bengal Group D Recuretment Board (WBGDRB) গঠিত হয়। প্রথম ধাপে ৬ হাজার নিয়োগের মধ্যে ৫,৪০০ জন নিয়োগ হয় যাদের বেশিরভাগ স্বাস্থ্য দফতরে নিয়োগ হয় এবং কিছুজনকে ওয়েটিং তালিকায় রাখা হয়। আমরা সেই বঞ্চিত, অবহেলিত, বেকারত্বের যন্ত্রনায় জর্জরিত wait listed চাকুরিপ্রার্থী। বিধানসভা ভোটের আগে আমরা ৩ বছর ধরে সশরীরে উপস্থিত হয়ে, মেইল, টুইট, বিভিন্নভাবে আমাদের নিয়োগের জন্য আবেদন জানিয়ে এসেছি কিন্তু আজও আমরা চাকরি পেলাম না। নতুন সরকারের কাছে, বিশেষত আপনার কাছে করজোড়ে আবেদন করোনা মহামারীতে (covid-19) স্বাস্থ্য দফতরে নিয়োগ করুন। বর্তমান করোনা মহামারিতে (covid-19) যেখানে আর পরীক্ষা নেওয়া সম্ভব নয়, স্বাস্থ্য দফতরে প্রচুর গ্রুপ-ডি কর্মীর দরকার, বিভিন্ন দফতরে প্রচুর প্রচুর শূন্যপদ। আমরা যোগ্য তালিকায় অন্তর্ভুক্ত আছি।

মহাশয়া ,আপনার মানবিক দিক দিয়ে সবদিক বিবেচনা করে বর্তমান করোনা পরিস্থিতিতে(covid-19) স্বাস্থ্য দপ্তরে গ্রুপ-ডি(GDA) পদে সকল wait listed কর্মপ্রার্থীদের আপডেটেড ভেকেন্সিতে দ্রুত নিয়োগ দিয়ে বেকারত্বের বন্ধন থেকে মুক্তি এবং করোনা আক্রান্ত মানুষের সেবা করার জন্য আবারও করজোড়ে নিবেদন জানায়। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

close