Kode Iklan atau kode lainnya

‘শুধু প্রতিশ্রুতি না দিয়ে শিক্ষক নিয়োগ করুণ, কেন এত পদ খালি?’, মমতাকে দিলীপ

 

নিউজ ডেস্ক: রাজ্যে মোট ৩২ হাজার শিক্ষক নেওয়ার ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজোর আগেই প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক মিলিয়ে রাজ্যে সাড়ে ২৪ হাজার শিক্ষক এবং পুজোর পর আরও ৭ হাজার প্রাথমিক শিক্ষক নিয়ােগ করা হবে বলে মুখ্যমন্ত্রী ঘােষণা করেন। নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এই কথা ঘােষণা করেছেন। মুখ্যমন্ত্রীর এই ঘােষণাকে কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষ।

তিনি বলেন, ‘শুধু প্রতিশ্রুতি নয়। ১০ বছর হয়ে গেল, তিনবার প্রতিশ্রুতি দিয়ে জিতলেন, এবার তাে সত্যি সত্যি কিছু করুন। এখন স্কুল বন্ধ। এদিকে করােনার জন্য বলছেন ভাঁড়ারে টাকা নেই, তা হলে ৩০ হাজার শিক্ষককে বেতন দেবেন কী করে? চুক্তিভিত্তিক, সাময়িক এসব দিয়েই তাে চলছে! আগে যেখানে ৭ লক্ষ সরকারি কর্মচারী ছিলেন, সেখানে এখন ৪ লক্ষে পৌঁছে গিয়েছে। কেন এত পদ খালি? কারণ লােকের চাকরি নেই। আর সেই কারণেই বাংলার যুবকদের গুজরাট, মহারাষ্ট্রে যেতে হচ্ছে। উন্নয়নটা কে করবে? সত্যি যদি সম্ভব হয় তবে দেওয়া উচিত। শুধু প্রতিশ্রুতি নয়।’

শিক্ষক নিয়োগ বড় ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে মোট ৩২ হাজার শিক্ষক নিয়োগের কথা জানালেন মুখ্যমন্ত্রী। পুজোর আগেই প্রাথমিকে ১০ হাজার ৫০০ শিক্ষক এবং আপার প্রাইমারিতে ১৪ হাজার শিক্ষক নিয়োগ হবে। যার অর্থ পুজোর মধ্যেই সাড়ে ২৪ হাজার শিক্ষক নিয়োগ হবে। এর পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, আগামী দুর্গা পুজোর পরে আরও ৭ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। মুখ্যমন্ত্রীর ঘোষণাকেই কটাক্ষ করলেন দিলীপ ঘোষ। 

close