Kode Iklan atau kode lainnya

১০ বছর আগে যে রাস্তায় লেবু জল বিক্রি করতেন, আজ সেই এলাকারই দায়িত্বে সাব-ইনস্পেক্টর অ্যানি

 

নিউজ ডেস্ক: যে এলাকায় ঠেলা গাড়ি করে লেবুজল আইসক্রিম বিক্রি করতেন আজ সেই রাস্তা দিয়ে ছুটে যায় তাঁর হুটার বাজানো লাল বাতির গাড়ি। ইনি অ্যানি সিবা। বয়স ৩১। এখন তিনি কেরলের তিরুঅনন্তপুরমের ভারকালা থানার সাব ইনস্পেক্টর। এলাকার রক্ষক। 

কেরলের তিরুঅনন্তপুরমের ভারকালা থানার সাব ইনস্পেক্টর। কলেজের প্রথম বর্ষে পড়ার সময় পরিবারের অমতে তাঁর বয়ফ্রেন্ডের সঙ্গে থাকতে শুরু করেন অ্যানি। সন্তানসম্ভবাও হয়ে পড়েন। ঠিক সেই সময়েই বয়ফ্রেন্ড তাঁকে ছেড়ে চলে যান। অথৈ জলে পড়েন অ্যানি। বাড়িতেও ফেরার উপায় ছিল না। তার পরই শুরু হয় জীবন সংগ্রাম।

দিন এগোতে থাকে সন্তানের জন্ম দেন অ্যানি। ছেলে হয় তাঁর। তারপর সন্তানকে নিয়ে বাবা মায়ের কাছে যান। কিন্তু তাঁরা বাড়ির দরজা থেকেই তাঁকে তাড়িয়ে দেন। এরপর একটি বাড়ি ভাড়া নেন। পেট চালানোর জন্য সন্তানের মুখে দুটো খাবার তুলে দিতে মশলা, সাবানের ব্যবসা শুরু করেন। রাস্তায় রাস্তায় লেবু জল, আইসক্রিমও বিক্রি করেন। সেই রোজগারের টাকা জমিয়ে নিজের পড়াশোনার সঙ্গে সন্তানকে মানুষ করতে থাকেন অ্যানি। এ ভাবেই একটু একটু করে টাকা জমিয়ে সমাজবিদ্যায় স্নাতক করেন।

২০১৪-তে তিরুঅনন্তপুরমে পুলিশের পরীক্ষার জন্য একটি কোচিং সেন্টারে ভর্তি হন অ্যানি। এক দিকে সংসার, ছেলেকে দেখাশোনা করা, তার পর চাকরির জন্য পড়াশোনা— সবটাই সামলাচ্ছিলেন অ্যানি। ২০১৬-তে পুলিশের পরীক্ষায় পাশ করেন। চাকরিও পান। ২০১৯-এ ফের এসআই পদের পরীক্ষায় বসেন। তাতেও পাশ করেন। এ বছরের ২৫ জুন সেই ভরকালা এলাকারই সাব-ইনস্পেক্টর হয়ে আসেন অ্যানি। ১০ বছর আগে যে এলাকায় অ্যানি লেবু জল বিক্রি করতেন, আজ সেই এলাকা রক্ষার দায়িত্ব তাঁর হাতে।

close