Kode Iklan atau kode lainnya

তৃণমূলে যোগ দিয়েই কাজ শুরু মুকুলের! এক সাংসদ ও ১০ বিধায়ককে তৃণমূলে স্বাগত জানিয়ে গেল ফোন

 মুকুল রায়

নিউজ ডেস্ক: সব জল্পনার অবসান ঘটিয়ে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন মুকুল রায়। বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে ফিরেছেন মুকুল রায় ও তাঁর পুত্র শুভ্রাংশু রায়৷ তাঁদের উত্তরীয় পরিয়ে স্বাগত জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

তৃণমূলে ফিরেই খেল শুরু করে দিয়েছেন মুকুল রায়। বিজেপি’র বেশ কিছু নেতাকে ইতিমধ্যেই ফোন করেছেন বলে সূত্র মারফত খবর৷ এক সাংসদ ও দশজন বিধায়ককে ফোন করে তৃণমূলে স্বাগত জানিয়েছে মুকুল। গতকাল রাতেই এক সাংসদ ও ১০ বিধায়ককে ফোন করেছেন এই প্রাক্তন বিজেপি নেতা৷ যাঁরা মুকুল রায়ের কাছ থেকে ফোন পেয়েছেন, তাঁদের মধ্যে কয়েকজন সে কথা দলীয় নেতৃত্বকে জানিয়েছেন৷ তাঁরা জানিয়েছেন, মুকুল রায় তাঁদের বিজেপি ছেড়ে তৃণমূলে সামিল হওয়ার আহ্বান জানিয়েছেন৷ শুক্রবার রাতে উত্তরবঙ্গে এক সাংসদকে মুকুল রায় ফোন করেছিলেন। পাশাপাশি, এক জন কোচবিহারের, একজন জলপাইগুড়ির, একজন দক্ষিণ দিনাজপুর, একজন নদীয়া, একজন উত্তর ২৪ পরগণা, একজন হুগলী ও ২ জন পুরুলিয়া জেলার বিধায়ক সহ মোট দশ জনের কাছে গিয়েছে মুকুলের ফোন। 

তবে বিজেপি’র উদ্বেগের বিষয় হল, জলপাইগুড়ি, পুরুলিয়া ও হুগলী জেলার ৪ বিধায়ক রাজ্য নেতৃত্বকে ফোন করে বিষয়টি জানিয়েছেন, বাকিরা এই সম্মন্ধে টু-শব্দও করেননি। ফলে দল ভাঙার একটা আশঙ্কা রয়েছে বিজেপির অন্দরে। বিজেপি ছাড়ার পর মুকুল দল ভাঙার খেলায় নেমেছেন বলেও অভিযোগ করা হচ্ছে৷ তৃণমূলে সামিল হয়ে তিনি বিজেপি’কে ধাক্কা দিতে চাইছেন বলেই দাবি৷ এ বিষয়ে বিজেপি’র তরফে প্রকাশ্যে কোনও মন্তব্য করা না হলেও, দলের অন্দরে ঝড় উঠেছে৷ যাঁরা ফোন পাওয়ার কথা দলীয় নেতৃত্বকে জানাননি তাঁদের নিয়ে জল্পনা এখন তুঙ্গে৷ উত্তরবঙ্গের এক সাংসদকে নিয়েও উদ্বেগে গেরুয়া শিবির৷ 

তৃণমূলের প্রত্যাবর্তনের কয়েক ঘণ্টার মধ্যে 'দল ভাঙানোর খেলা'য় নেমে পড়লেন মুকুল রায়! দলে ভাঙন রুখতে তত্‍পরতা তুঙ্গে গেরুয়াশিবিরে। 

close