ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

নবম শ্রেণীর নম্বর আপলোডে ভুল! সংশোধিত নম্বর জমা দেওয়ার সময় দিল পর্ষদ

 

নিউজ ডেস্ক: রাজ্যে বাতিল হয়েছে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষা। করোনার আবহে পরীক্ষা বাতিল করেছে রাজ্য সরকার। এবারে মাধ্যমিকের ক্ষেত্রে নবম শ্রেণির বার্ষিক পরীক্ষা এবং দশম শ্রেণির অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে নম্বর দেওয়া হবে। অন্যদিকে দ্বাদশের ক্ষেত্রে মাধ্যমিকের নম্বর এবং এগারো ক্লাসের নম্বরকে গুরুত্ব দেওয়া হচ্ছে। 

মাধ্যমিকের ক্ষেত্রে ২৪ জুনের মধ্যে স্কুলগুলিকে নবম শ্রেণীর নম্বর পর্ষদের কাছে জমা দিতে বলা হয়েছিল। কিন্তু দিন শেষে দেখা গিয়েছে স্কুলের তরফে জমা পড়া নবম শ্রেণীর নম্বর বেশকিছু স্কুলে ভুল ভাবে জমা পড়েছে। সেই কারণে ফের একবার নম্বর জমা দেওয়ার মেয়াদ বাড়িয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। আগামী ২৭ জুন সকাল ১১টা থেকে ২৮ জুন সকাল ১১টার মধ্যে সংশোধিত নম্বর ওয়েবসাইটে আপলোড করার নির্দেশ দেওয়া হয়েছে স্কুল গুলিকে। পর্ষদ নির্দেশ দিয়েছে নাম্বারে কোন রকম বিকৃত না করে অপরিবর্তিত নম্বর পাঠাতে হবে পর্ষদের কাছে। 

পাশাপাশি বেশ কিছু স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন, তাড়াহুড়োতে ভুল নম্বর পাঠানো হয়েছে পর্ষদের কাছে। এরপর অতিরিক্ত ২৪ ঘণ্টা সময় দিয়ে পর্ষদ জানিয়েছে যত দ্রুত সম্ভব সংশোধিত নম্বর পর্ষদের ওয়েবসাইট www.wbbsedata.com – এ পাঠাতে হবে। 

নম্বর আপলোড করার ক্ষেত্রে কিছুটা সমস্যায় পড়ছে স্কুল কতৃপক্ষ। নম্বর তাড়াতাড়ি করে আপলোড করতে গিয়ে কিছু স্কুল অনিচ্ছাকৃতভাবে ভুল ইনপুট করার খবর পাওয়া যাচ্ছে। যদিও সেটা আর এডিট করা যাচ্ছে না। ফলে সমস্যা তৈরি হচ্ছে। এই অবস্থায় সমস্ত বিদ্যালয়কে নম্বর এডিটের জন্য একদিন সুযোগ দেওয়ার আবেদন জানাচ্ছেন শিক্ষকরা। এই নিয়ে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের সভাপতির কাছে মেল করে আবেদনও জানিয়েছেন  শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের রাজ্য সম্পাদক কিংকর অধিকারী। সব কিছু বিবেচনা করে এডিট করার জন্য আরও একদিন সময় দিল পর্ষদ।