Kode Iklan atau kode lainnya

শিক্ষক নিয়োগের দাবিতে টানা ১৫০ দিন ধরে চলছে বিক্ষোভ ও রিলে অনশন আন্দোলন

 

নিউজ ডেস্ক: প্রাথমিক থেকে শুরু করে টেট, নবম-দশম, একাদশ-দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগ ঘিরে ভুরিভুরি অভিযোগ রয়েছে রাজ্যের বিরুদ্ধে। দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুলে একাধিক সময়ে বিক্ষোভ দেখিয়েছেন চাকরিপ্রার্থীরা। নিয়োগের দাবিতে টানা অনশন আন্দোলন চালাচ্ছেন নবম থেকে দ্বাদশ শ্রেণির জন্য এসএসসি পাশ করে মেধাতালিকায় থাকা চাকরিপ্রার্থীরা।

মেধাতালিকায় থাকা অপেক্ষমান নবম থেকে দ্বাদশের চাকরিপ্রার্থীদের সল্টলেকের করুণাময়ীতে অবস্থান বিক্ষোভ ও রিলে অনশন আজ ১৫০ দিনে পা দিল। এক বিক্ষোভকারী চাকরিপ্রার্থী মােয়াজ্জেম হােসেন জানান, বিক্ষোভ অনশন ছাড়াও প্রার্থীরা শিক্ষামন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে গণ চিঠি দেওয়া থেকে টুইট কর্মসূচি পালন করেছেন। তবু দাবি পূরণ হয়নি। আর তা না হওয়া পর্যন্ত এই অনশন চলবে বলে জানানাে হয়েছে। চাকরিপ্রার্থীরা আজ, সােমবার সল্টলেকের স্কুল সার্ভিস কমিশনের অফিসে শান্তিপূর্ণ অবস্থান করবেন।

বিক্ষোভকারীদের আরও অভিযোগ, তাঁদের নাম রয়েছে নবম-দশম শ্রেণির মেধাতালিকায়। কিন্তু তাঁদের চাকরি হয়নি। এর আগেও চাকরির দাবিতে তাঁরা অনশন করেছেন। সেই সময় মুখ্যমন্ত্রী নিজে তাঁদের চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু এখনও তাঁরা চাকরি পাননি বলেই অভিযোগ। এই পরিস্থিতিতে টানা আন্দোলন চলবে বলেও জানিয়েছেন আন্দোলনকারীরা। 

close