Kode Iklan atau kode lainnya

TET Result: প্রাথমিক টেটের ফল প্রকাশ নিয়ে বড় খবর সামনে এল, যা জানালেন পর্ষদ সভাপতি গৌতম পাল

প্রাথমিক টেটের ফল গৌতম পাল

প্রাথমিক টেটের ফল: প্রাথমিকের টেটের ফল প্রকাশ নিয়ে বড় খবর সামনে এল। আগামী মাসেই প্রাথমিক টেটের ফল প্রকাশ হতে চলেছে। গত বছর ২৪ ডিসেম্বর রাজ্যজুড়ে নেওয়া হয়েছিল প্রাথমিক টেট। ইতিমধ্যেই উত্তরপত্র কি প্রকাশ করে দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এবার ফল প্রকাশের পাল। 

খবর অনুযায়ী প্রাথমিক শিক্ষক নিয়োগের যোগ্যতামান নির্ণায়ক এই পরীক্ষার ফলাফল জুলাই মাসের প্রথম সপ্তাহেই প্রকাশ করা হতে পারে। প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে এমনটাই খবর মিলেছে। 

চলতি বছর ৭ মে পরীক্ষার 'অ্যানসার কি’ প্রকাশ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। কোনও প্রশ্নের সঠিক উত্তর নিয়ে দ্বিমত থাকে, সেক্ষেত্রে প্রার্থীদের চ্যালেঞ্জ করার সুযোগও দিয়েছিল পর্ষদ। ১০ মে থেকে ৯ জুন মধ্যরাত পর্যন্ত চলেছে অনলাইনে অভিযোগ জমা নেওয়ার প্রক্রিয়া। এবার সেই অভিযোগগুলি খতিয়ে দেখবেন সংশ্লিষ্ট বিষয়ের বিশেষজ্ঞরা। চূড়ান্ত অ্যানসার কি-র ভিত্তিতেই টেট-এর ফলাফল ঘোষণা করা হবে।

এই বিষয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি গৌতম পাল বলেন, “আমরা অ্যানসার কি প্রকাশ করেছি। আমাদের অ্যানসার কি নিয়ে করা চ্যালেঞ্জ গ্রহণ শেষ হয়েছে। সেই চ্যালেঞ্জগুলি খতিয়ে দেখা ও অন্যান্য প্রক্রিয়াগত কাজকর্ম করতে ন্যূনতম একটা সময় লাগবে। সেই কাজ শেষ হলে যত দ্রুত সম্ভব ফল প্রকাশ করে দেওয়া হবে।” 

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২৩ সালের প্রাথমিক টেটের পরীক্ষার্থী সংখ্যা ছিল প্রায় ২ লক্ষ ৭৩ হাজার।  উত্তরপত্র মূল্যায়নের কাজ জোর কদমে শুরু করছে। প্রাথমিক শিক্ষা পর্ষদ  সেক্ষেত্রে জুলাইয়ের প্রথম সপ্তাহেই টেটের ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।

close