Kode Iklan atau kode lainnya

PhD Admission: যাদবপুর বিশ্ববিদ্যালয় 104 টি আসনের জন্য পিএইচডি ভর্তি ঘোষণা, দারুন সুযোগ আপনার জন্য

PhD Admission

PhD Admission: গবেষণা করতে ইচ্ছুক প্রার্থীদের জন্য খুব ভালো খবর। যাদবপুর বিশ্ববিদ্যালয়, 2024-25 শিক্ষাবর্ষের জন্য পিএইচডি (PhD) ভর্তির ঘোষণা দিয়েছে। আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারেন। 

শূন্য আসন

মোট শূন্য আসনের সংখ্যা ১০৪টি। মূলত বিজ্ঞান বিভাগে ভর্তি নেওয়া হবে। পদার্থবিদ্যা, গণিত, রসায়ন, ভূতাত্ত্বিক এসসি, ভূগোল, লাইফ সায়েন্স  এবং বায়োটেকনোলজি এবং ইনস্ট্রুমেন্টেশন Sc বিভাগে পিএইচডি ভর্তি হাওয়া যাবে। 

পিএইচডি ভর্তির উপলভ্য বিষয়গুলির তালিকা

 পদার্থবিদ্যা - 40

 রসায়ন -30

 গণিত- 12

 ভূতত্ত্ব- 11

 ভূগোল-06

 Sc.  & বায়োটেক-03

 ইন্সট্রুমেন্টেশন সায়েন্স-02

যোগ্যতা ও বাছাই প্রক্রিয়া 

UGC র নির্ধারিত যোগ্যতা থাকতে হবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধম্যে বাচাই করা হবে। তবে NET/GATE/ICMR-NET/DBT-NET প্রার্থীদের RET পরীক্ষা দেওয়া লাগবে না। NET নেই এমন আবেদনকারীদের পিএইচডি (বিজ্ঞান) তে ভর্তির জন্য যাদবপুর বিশ্ববিদ্যালয় দ্বারা পরিচালিত RET পরীক্ষায় যোগ্যতা অর্জন করতে হবে।

আবেদন পদ্ধতি

এই বিষয়ে বিস্তারিত জানতে করে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন।  আবেদন জমা দেওয়ার শেষ তারিখ 22 মে 2024। যোগ্যতার শর্তাবলী, কীভাবে আবেদন করতে হবে এবং অন্যান্য বিশদ বিবরণের জন্য, প্রার্থীদের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করা পিএইচডি ভর্তি বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। 

PhD Admission: Jadavpur University announces PhD admission for 104 seats, great opportunity for you

close