Kode Iklan atau kode lainnya

6,061টি শূন্যপদে প্রধান শিক্ষক নিয়োগের আরও একবার আবেদনের সুযোগ দেওয়া হল, জেনেনিন বিস্তারিত

 প্রধান শিক্ষক পদে নিয়োগের

শিক্ষক নিয়োগ: বিহার পাবলিক সার্ভিস কমিশন (BPSC) প্রধান শিক্ষক পদে নিয়োগের জন্য আবেদনের উইন্ডোটি আবার খুলেছে।  কমিশন যোগ্য প্রার্থীদের ৬,০৬১টি পদে নিয়োগের জন্য আবেদনের আরেকটি সুযোগ দিয়েছে।  আগ্রহী প্রার্থীরা কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে (bpsc.bih.nic.in) গিয়ে আবেদন করতে পারেন।

16 মে এর মধ্যে আবেদন করুন

BPSC প্রধান শিক্ষকের আবেদন প্রক্রিয়া 16 মে পর্যন্ত চলবে।  BPSC নিয়োগ অভিযানের লক্ষ্য রাজ্য শিক্ষা বিভাগের অধীনে প্রাথমিক বিদ্যালয়ের জন্য মোট 6,061টি প্রধান শিক্ষকের পদ পূরণ করা।

বয়স পরিসীমা

BPSC প্রধান শিক্ষক নিয়োগের জন্য আবেদন করতে, প্রার্থীদের বয়স 31 থেকে 47 বছরের মধ্যে হতে হবে।  সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সে ছাড় দেওয়া হবে।

বিপিএসসি প্রধান শিক্ষক নিবন্ধন: শিক্ষাগত যোগ্যতা

BPSC হেড মাস্টার রিক্রুটমেন্ট 2024-এর জন্য আবেদনকারী প্রার্থীদের অবশ্যই একটি স্বীকৃত কলেজ বা বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম 50% নম্বর সহ স্নাতক পাস হতে হবে।  সংরক্ষিত বিভাগের প্রার্থীরা এই শূন্যপদে বয়সে ৫% ছাড় পাবেন।

প্রার্থীর D.El.Ed/B.T/B.Ed/B.Ed/B.Sc.Ed/B.L.ED থাকতে হবে।  

প্রার্থীকে অবশ্যই TET পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে, যা শিক্ষকদের 2024 সালে BPSC প্রধান শিক্ষক নিয়োগের জন্য যোগ্য হওয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা।

আবেদন ফী

SC/ST/Women/PWD প্রার্থীদের আবেদনের ফি হল 200 টাকা, অন্য ক্যাটাগরির প্রার্থীদের জন্য আবেদন ফি হল 750 টাকা।

উপরন্তু, প্রার্থীদের অবশ্যই বিহার শিক্ষক যোগ্যতা পরীক্ষায় (TET) বৈধ স্কোর থাকতে হবে। সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE), ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশন (ICSE), এবং বিহার স্কুল এডুকেশন বোর্ড (BSEB) এর মতো বোর্ডগুলির সাথে অনুমোদিত স্কুলগুলিতে কর্মরত প্রার্থীরা TET স্কোর প্রদান থেকে অব্যাহতিপ্রাপ্ত পাবেন।

BPSC নিয়োগ 2024: কিভাবে আবেদন করবেন

BPSC আবেদন ফরম 2024 পূরণ করতে প্রার্থীদের নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে।

অফিসিয়াল ওয়েবসাইট bpsc.bih.nic.in দেখুন।

হোমপেজে, "অনলাইনে আবেদন করুন" ট্যাবে ক্লিক করুন।

এখন, Headmaster Application লিঙ্কে ক্লিক করুন।

লগইন বিবরণ লিখুন এবং আবেদন ফর্ম পূরণ করুন।

আবেদনপত্র ডাউনলোড করুন এবং ভবিষ্যতের রেফারেন্সের জন্য একটি প্রিন্টআউট নিন।

close