Kode Iklan atau kode lainnya

Big News: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের দিন ঘোষণা হল, জেনেনিন বিস্তারিত

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফল

ফল প্রকাশ: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ নিয়ে বড় খবর সামনে এল। মে মাসের শুরুতে  ফল প্রকাশ হতে চলেছে! ২রা মে মাধ্যমিকের ফল প্রকাশ হবে। অন্যদিকে, ৮ই মে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ হবে।

উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ নিয়ে সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য আগেই বলেছিলেন, তারা ফল প্রকাশের জন্য সম্পূর্ণ প্রস্তুত। তবে সরকার অনুমোদন দিলে তবে প্রকাশিত হবে ফল। এবছর উচ্চমাধ্যমিকের নম্বর পড়েছে অনলাইনে। আর তাই পরীক্ষার শেষের প্রায় একমাস পর থেকেই প্রস্তুত সংসদ।

মাধ্যমিকের ফল প্রকাশ নিয়ে মধ্য শিক্ষা পর্ষদ সূত্রের খবর, রেজাল্ট নিয়ে শেষ মুহূর্তেই প্রস্তুতি চলছে। 12 মে'র মধ্যে মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ হবে বলে আগেই জানানো হয়েছিল। এখন ফাইনাল ভেরিফিকেশনের কাজ চলছে। 

অবশেষে ঘোষণা হয়ে গিয়েছে ফল প্রকাশের দিনক্ষণ। ২ মে বের হচ্ছে মাধ্যমিকের ফল। তার এক সপ্তাহের মধ্যে বের হচ্ছে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট। ৮ মে বের হচ্ছে উচ্চমাধ্যমিকের ফল। 

প্রসঙ্গত উল্লেখ্য, এবছর মাধ্যমিক পরীক্ষায় পরীক্ষার্থীদের সংখ্যা ছিল 9 লক্ষ 23 হাজার 13 জন। মোট পরীক্ষাকেন্দ্রের সংখ্যা ছিল 2 হাজার 675টি। উচ্চমাধ্যমিকে পরীক্ষার্থীর সংখ্যা ছিল 7 লাখ 90 হাজার 221। মোট পরীক্ষাকেন্দ্রের সংখ্যা 827টি।

close