Kode Iklan atau kode lainnya

Holiday: পয়লা বৈশাখের ছুটি নষ্ট পুষিয়ে দিল রাজ্য! নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ কর্মীদের জন্য

ছুটি ঘোষণা

নিউজ ডেস্ক: আজ রবিবার হওয়ায় পয়লা বৈশাখের ছুটি নষ্ট! তবে নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ দিয়েছে রাজ্য সরকার। ওই দিন রাজ্যের সমস্ত অফিস, স্কুল, কলেজ বন্ধ থাকবে। 

পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের তরফে একটি বাড়তি ছুটির ঘোষণা করায় পয়লা বৈশাখের যে ছুটিটা নষ্ট হচ্ছিল, সেটা পুষিয়ে গেল। একদিন বাড়তি ছুটি পেয়ে গেলেন এরাজ্যের সরকারি কর্মচারীরা। স্কুল, কলেজ, সরকারি অফিস সব বন্ধ থাকবে।

এবারে রাম নবমীর ছুটি ঘোষণা করা হয়েছে। গত মাসে রাজ্য সরকারের অর্থ দফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, '১৮৮১ সালের নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট অ্যাক্টের (এনআই অ্যাক্ট) ২৫ নম্বর ধারার আওতায় রামনবমীর জন্য আগামী ১৭ এপ্রিল পাবলিক হলিডে ঘোষণা করা হচ্ছে।' এর ফলে পয়লা বৈশাখ ছুটি মিস হয়ে গেলেও ৪ বৈশাখ ছুটি থাকবে পশ্চিমবঙ্গে। 

এছাড়া, রাজ্য সরকারের তরফে আগেই জানানো হয়েছে, যেদিন লোকসভা নির্বাচনের জন্য যে কেন্দ্রে ভোটগ্রহণ হবে, সেদিন সেই কেন্দ্রের সরকারি স্কুল, কলেজ, অফিসে ছুটি থাকবে। যেমন - আগামী ১৯ এপ্রিল কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ভোটগ্রহণ হবে বলে ওই তিনটি কেন্দ্রের সরকারি স্কুল, কলেজ, অফিস বন্ধ থাকবে। একই নিয়ম কার্যকর হবে আগামী ২৬ এপ্রিল, আগামী ৭ মে, আগামী ১৩ মে, আগামী ২০ আগামী, আগামী ২৫ মে এবং আগামী ১ জুন।

close