Kode Iklan atau kode lainnya

SSC: কোনও দুর্নীতি নেই! হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে মেয়াদ উত্তীর্ণ ১৮৪ জন

এসএসসি মামলা সুপ্রিম কোর্ট

SSC সুপ্রিম কোর্ট: নিয়োগ দুর্নীতি সহ একাধিক অভিযোগে ২০১৬ সালের নিয়োগের পুরো প্যানেল বাতিল করেছে কলকাতা হাইকোর্ট।  প্রায় ২৬ হাজার জনের চাকরি বাতিল হয়েছে। যদিও কলকাতার ডিভিশন বেঞ্চের নির্দেশে যাঁদের চাকরি গিয়েছে, তাঁদের একটি অংশ সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত জানিয়েছে। ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে এসএলপি করেছে এসএসসি।

২০১৬ নিয়োগ প্রক্রিয়ায় অষ্টম পর্যায়ে কাউন্সেলি হওয়া চাকরি হারানোর সংখ্যা মোট ১৮৪ জন। আদালত তাঁদের চাকরি বাতিল করেছে মেয়াদ উত্তীর্ণ প্যানেলে নাম থাকার অভিযোগে। যদিও এই চাকরিহারাদের দাবি তাঁদের প্যানেল মেয়াদ উত্তীর্ণ নয়। এই প্রার্থীরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছেন।

এই চাকরিহারাদের দাবি, প্যানেল মেয়াদ উত্তীর্ণ হতে গেলে এসএসসি পক্ষ থেকে নোটিস বা বিজ্ঞাপন দিয়ে জানাতে হবে এই মেয়াদ কত দিনের। যদিও সেরকম কোনও নোটিস কিন্তু ইস্যু করা হয়নি বা কোনও বিজ্ঞাপন দেওয়া হয়নি। সেই হিসাবে ধরতে গেলে অষ্টম পর্যায় কাউন্সেলিয়ের আগে যাঁদের কাউন্সেলিং হয়েছে বা তাঁদের পরে যাঁদের কাউন্সেলিং হয়েছে, তাঁদেরও তালে মেয়াদ উত্তীর্ণ প্যানেল হওয়া উচিত।

চাকরিহারাদের দাবি, তাঁদের নিয়োগে কোনও দুর্নীতির অভিযোগ নেই। প্রাক্তন বিচারপতি আরএন বাক কমিটির রিপোর্টেও তাঁদের নাম উল্লেখ নেই। তাঁদের বিরুদ্ধে কোনও দুর্নীতির উল্লেখ নেই সিবিআই-এর রিপোর্টেও।  তাঁদের সঙ্গে ওএমআর শিটও সঙ্গে রয়েছে। এর আগে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ এই প্যানেলের তিনজনকে চাকরিও দিয়েছিলেন। ফলে কীসের ভিত্তিতে তাঁদের চাকরি বাতিল করা হচ্ছে? এই বক্তব্য নিয়েই আগামী সপ্তাহে সুপ্রিমকোর্টে স্পেশাল রিট পিটিশন ফাইল করতে চলেছেন এই ১৮৪ জন চাকরিহারা।

close