Kode Iklan atau kode lainnya

নিরাপত্তা চরম সংকটে! একাধিক দাবিতে বিরাট বিক্ষোভ কর্মসূচির ডাক ভোট কর্মীদের, চলবে লাগাতার বিক্ষোভও

 বিশেষভাবে সক্ষমদের ভোট কর্মী

নিউজ ডেস্ক: ভোটে বিশেষভাবে সক্ষমদের পাশাপাশি চুক্তিভিত্তিক কর্মীদের ভোট কর্মীর ডিউটি দেওয়া যাবে না বলে নির্বাচন কমিশন থেকে জানানো হয়েছে।  এর পরও প্রচুর চুক্তিভিত্তিক কর্মীকে ভোটের ডিউটি দেওয়া হচ্ছে। অভিযোগ উঠছে, এর আগেও লোকসভা, বিধানসভা এবং পঞ্চায়েত ভোটে চিঠি পাঠানো হয়েছিল চুক্তিভিত্তিক এবং বিশেষ ভাবে সক্ষম কর্মীদের।

নিয়ম থাকা স্বত্বেও লোকসভা ভোটে চুক্তিভিত্তিক কর্মীদের ভোট কর্মী হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে বলে অভিযোগ সামনে আসছে। এই নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক কিংকর অধিকারী।

তিনি বলেন, "চুক্তিভিত্তিক কর্মীদের ভোট কর্মীর ডিউটি দেওয়া হবে না - কমিশন থেকে জানানোর পরও প্রচুর চুক্তিভিত্তিক কর্মীকে ভোটের ডিউটি দেওয়া হচ্ছে। বিশেষভাবে সক্ষমদের ভোট কর্মীর ডিউটি দেওয়া যাবে না এই নিয়ম থাকা সত্ত্বেও তাঁদেরকে ডিউটি দেওয়া হচ্ছে। প্রতিবন্ধকতার বৈধ সার্টিফিকেট সহ ডিউটি কাটানোর জন্য আবেদন করলে তাঁদেরকে মেডিকেল বোর্ডে যাওয়ার অমানবিক নির্দেশ দেওয়া হচ্ছে। আমরা সিইও দপ্তরে বিষয়টি তুলে ধরলে কমিশন থেকে জানানো হয় এভাবে তাঁদের কাজে লাগানো হবে না। অথচ সে কথা মানা হচ্ছে না। এই সমস্ত হয়রানি, বেনিয়মের বিরুদ্ধে আমরা কমিশনে জানাচ্ছি।"

তিনি আরও বলেন, "এবারও প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী থাকছে না। নিরাপত্তা চরম সংকটে। আগামী ১৪ই এপ্রিল দুপুর ১২ টায় সিইও দপ্তরের সামনে বড় ধরনের বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করেছি আমরা। প্রতিটি ট্রেনিং সেন্টারে এই দাবি গুলোকে সামনে রেখে বিক্ষোভ চলবে।"

close