Kode Iklan atau kode lainnya

'জানোয়াররা জানে না মানুষ ভিখিরি নয়', বেলাগাম অভিজিৎ! কাকে জানোয়ার বললেন? তীব্র বিতর্ক

অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: ফের বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি নেতা তথা প্রাক্তণ আইনজীবি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।জানোয়াররা জানে না মানুষ ভিখিরি নয়', লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বেলাগাম মন্তব্য প্রাক্তণ বিচারপতির। এই নিয়ে বিজেপি প্রার্থীকে পালটা দিলেন কুণাল ঘোষ।

সোমবার তমলুকের মাটিতে দাঁড়িয়ে প্রাক্তন বিচারপতি বলেন, “আমি গ্রামের মধ্যে দিয়ে যাওয়ার সময় দেখছিলাম ছোট ছোট কিছু বাড়ি হয়েছে। ইটের গাঁথনি হয়েছে, বাইরে প্লাস্টার হয়নি। কবে হবে কেউ জানে না। মানুষের এই শ্রমের দ্বারা উপার্জিত অর্থে ছোট্ট বাড়ি করা, একটা সংসার তৈরি করা, এসবের ওই চোরেরা কোনও মূল্য দেয় না”। 

এরপর অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “শুধু বলে হাজার টাকা দিচ্ছি লক্ষ্মীর ভাণ্ডারে। জানোয়াররা এটা জানে না মানুষ ভিখিরি নয়। যে টাকা তোমরা দিচ্ছ লক্ষ্মীর ভাণ্ডারের নামে তা তোমাদের পৈতৃক সম্পত্তি নয়। এটা সরকারের উপার্জন করা করের টাকা যা সারা ভারত থেকে এসেছে। এটা মমতা বন্দ্যোপাধ্যায়ের টাকা নয়।"

এই মন্তব্যকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই বিতর্ক দেখা দিয়েছে। এ বিষয়ে তৃণমূলের তরফে কুণাল ঘোষ বলেন, "অভিজিৎ ঠিক কথা বলেছেন। লক্ষ্মীর ভাণ্ডারের টাকা তৃণমূলের পৈতৃক টাকা নয়। কিন্তু এই একই প্রশ্ন তাঁর নরেন্দ্র মোদীকেও করা উচিত। প্রধানমন্ত্রী বাংলায় প্রচারে এলে তাঁকে অভিজিতের প্রশ্ন করা উচিত, এই যে গরিব মানুষকে রেশনের চাল ডাল দেওয়ার ব্যাগে মোদীর ছবি লাগানো হচ্ছে, সেটা কেন? রেশনের টাকা কি বিজেপির বাবার টাকা?” 

কুণালের কথায়, “শুধু তাই নয়, দেশের মানুষকে করোনার টীকা কি বিজেপির বাবার টাকায় দেওয়া হয়েছিল যে কোভিড পোর্টাল থেকে টীকার সার্টিফিকেটে মোদীর ছবি লাগানো ছিল? বাংলায় এসে প্রধানমন্ত্রী যে ৪ কোটি মানুষকে আবাসের টাকা দেওয়ার ঢপবাজি করে গেলেন, সেটাই বা কার পৈতৃক সম্পত্তি থেকে দেওয়া হয়েছে।“  

close