Kode Iklan atau kode lainnya

মারাত্মক বিষয়: ট্রেনিং নেওয়া সত্ত্বেও বহু ভোট কর্মীকে শোকজ করা হল, লিখত ভাবে ভুল স্বীকারের দাবি

ভোটের ট্রেনিং

ভোটের প্রশিক্ষণ: শুরু হয়েছে লোকসভা ভোটের জন্য ভোট কর্মীদের ট্রেনিং। এরই মধ্যে বিভিন্ন জায়গা থেকে বিশৃঙ্খলার ছবি সামনে আসছে। লোকসভা ভোটে মেলেনি পর্যাপ্ত খাবার, বালুরঘাটে ভোটের প্রশিক্ষণ কেন্দ্রে ওঠে ‘চোর চোর’ স্লোগান। খাবার চুরির অভিযোগ তুলে সরব হন ভোট কর্মীদের একাংশ। প্রশিক্ষণ কেন্দ্র ছেড়ে রাস্তায় বেরিয়ে আসে প্রতিবাদে শামিল হন তারা। বালুরঘাট কলেজে ও গার্লস কলেজে বিক্ষোভ দেখান শতাধিক ভোট কর্মীরা।

এবার আরও এক মারাত্মক তথ্য সামনে এল। প্রথম ভোটের ট্রেনিং নেওয়া সত্ত্বেও, ভোট কর্মীদের হাতে চলে এল শোকজ লেটার। এই নিয়ে বিভ্রান্তিতে পড়ে গিয়েছেন ভুক্তভোগী ভোট কর্মীরা।

এই বিষয়ে, শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক কিংকর অধিকারী বলেন, "২৪ মার্চ ভোট কর্মীদের ট্রেনিং ছিল। ট্রেনিং নেওয়া সত্বেও বহু ভোট কর্মীকে শোকজ করা হলো। শোকজ করা চিঠির তারিখ ২১ মার্চ। ২৪ শে মার্চ ট্রেনিং থাকলে তার আগে ২১ তারিখ কি করে শোকজ করা যায়? অযথা ভোট কর্মীদের এইভাবে হয়রানি করা হচ্ছে কেন? বিভিন্ন ক্ষেত্রে চূড়ান্ত অব্যবস্থা ও দায়িত্বজ্ঞানহীন ভূমিকা আমরা দেখতে পাচ্ছি। অবিলম্বে নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত কর্তা ব্যক্তিদের এই ভুলের জন্য লিখিতভাবে ভুল স্বীকার করে ভোট কর্মীদের আশ্বস্ত করতে হবে।"

close