Kode Iklan atau kode lainnya

DPSC: প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ পেলেন ৪২৭ জন, অনুপস্থিত ৫, রাজ্যস্তরে কাউন্সেলিং ৬৪ জনের

ডিভিশন বেঞ্চে গেল প্রাথমিক শিক্ষা পর্ষদ

নিউজ ডেস্ক: অপেক্ষার পর মিলেছে প্রাথমিক শিক্ষক হওয়ার নিয়োগ পত্র। সুপ্রিম কোর্টের ছাড়পত্র মেলার পরেই মেধাতালিকা প্রকাশ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। ২০২২ সালের প্রাথমিকে নিয়োগের পরীক্ষা এবং ইন্টারভিউ আগেই হয়ে গিয়েছিল। সম্পন্ন হয়েছে স্কুল বাছাইয়ের জন্য কাউন্সেলিং প্রক্রিয়া। শুক্রবার বীরভূমে ৪২৭ জন প্রাথমিক শিক্ষক পদে যোগ দিয়েছেন। জেলার ৪২০ টি প্রাথমিক বিদ্যালয়ে এই নতুন শিক্ষকদের নিয়োগ করা হয়েছে।

বীরভূম প্রাথমিকে শিক্ষক নিয়োগ কাউন্সেলিংয়ে অনুপস্থিত থাকলে ৫ জন। বীরভূমে মোট ৪৯১ জন নিয়োগের কথা। তাদের মধ্যে ৪২৭ জনের নিয়োগপত্র প্রথমেই ছাড়া হয়েছে। এর মধ্যে শুক্রবার পর্যন্ত ৪২২ জন প্রাথমিক শিক্ষকের চাকরিতে যোগ দিয়েছেন। জেলা সংসদ সূত্রে খবর, বাকি ৬৪ জনের কাউন্সেলিং রাজ্যস্তরে হবে।

নিয়োগ প্রসঙ্গে বীরভূম প্রাথমিক জেলা শিক্ষা সংসদের চেয়ারম্যান প্রলয় নায়েক বলেন, যাদের নিয়োগপত্র দেওয়া হয়েছে তাঁদের মধ্যে প্রায় সকলেই চাকরিতে যোগ দিয়েছেন। কোনও কারণে পাঁচজন অনুপস্থিত ছিলেন। তাছাড়া রাজ্যস্তরের কিছু নিয়োগ বাকি রয়েছে এখনও। দ্রুত সেই প্রক্রিয়াও সম্পন্ন হবে বলে তিনি জানান। এদিকে যারা এখনও চাকরিতে যোগ দেননি তাঁরা নিয়মমাফিক আরও ১৫ দিন সময় পাবেন। 

"