Kode Iklan atau kode lainnya

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ঠিক ছিলেন! নির্দেশে হস্তক্ষেপই করল না ডিভিশন বেঞ্চ

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ঠিক ছিলেন! বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ দুই সংস্থার, যদিও হস্তক্ষেপই করল না কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে পিএফ ‘দুর্নীতি’ মামলায় ডিভিশন বেঞ্চে গিয়েছিল অভিযুক্ত দুই সংস্থা। তাদের আবেদন খারিজ করে দেওয়া হয়েছে।

সিঙ্গেল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জে করে পিএফ ‘দুর্নীতি’ মামলায় ডিভিশন বেঞ্চে গিয়েছিল অভিযুক্ত দুই সংস্থা। তাদের আবেদন খারিজ করে দেওয়া হয়েছে। সিঙ্গল বেঞ্চের নির্দেশে হস্তক্ষেপ করেনি বিচারপতি সূর্যপ্রকাশ কেশরওয়ানী এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। তারা জানিয়েছে, সিঙ্গল বেঞ্চের নির্দেশে হস্তক্ষেপ করার কারণ দেখতে পাওয়া যাচ্ছে না তাই ওই নির্দেশই বহাল থাকবে।

জানা গেছে, ডেল্টা লিমিটেড এবং ওলিসা রিয়্যালিটি প্রাইভেট লিমিটেড নামক দুই সংস্থার বিরুদ্ধে কয়েক জন অবসরপ্রাপ্ত কর্মচারী আদালতে মামলা করেছিলেন। তাঁদের অভিযোগ ছিল, সংস্থার তরফে তাঁদের প্রাপ্য প্রভিডেন্ট ফান্ডের টাকা দেওয়া হচ্ছে না। তাঁদের তরফে আদালতে মামলাটি লড়ছেন আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়। 

ওই মামলাতেই দুই সংস্থার পাঁচ জন ডিরেক্টরকে তলব করেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সিরিয়াস ফ্রড ইনভেস্টিগেশন অফিস (এসএফআইও)-কে তিনি নির্দেশ দিয়েছিলেন পাঁচ জনকে জিজ্ঞাসাবাদ করার। থানার ওসিকে তলব করেন বিচারপতি। আধ ঘণ্টার মধ্যে তাঁকে আদালতে হাজিরা দিতে বলেন। অভিযোগপত্র এবং এফআইআর কপি দ্রুত ইডিকে দিতে বলেন বিচারপতি। দ্রুত তদন্ত শুরুর নির্দেশ দেন। আগামী ২২ ফেব্রুয়ারি এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

"