Kode Iklan atau kode lainnya

তৃতীয় ধাপে 86,476 শিক্ষক পদে নিয়োগের অনুমোদন মিলল, দেখেনিন কোন পদে কত নিয়োগ হবে

শিক্ষক নিয়োগ
প্রতীকী চিত্র

নিউজ ডেস্ক: ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। বিহার শিক্ষা বিভাগ শুক্রবার বিহারে তৃতীয় ধাপে 86,476 টি শিক্ষকের পদ অনুমোদন করেছে বলে একজন কর্মকর্তা জানিয়েছেন।

তিনি বলেন, “শিক্ষা অধিদফতর বিস্তারিত অনুমোদনের জন্য সাধারণ প্রশাসন বিভাগে পাঠিয়েছে।  অনুমোদনের পরে, এটি বাস্তবায়নের জন্য বিহার পাবলিক সার্ভিস কমিশনের (বিপিএসসি) কাছে পাঠানো হবে।" 

তিনি বলেন, প্রথম থেকে পঞ্চম শ্রেণির জন্য  28,028টি পদ অনুমোদন করা হয়েছে এবং 6 থেকে 8 শ্রেণির জন্য 19,057টি পদ অনুমোদন করা হয়েছে। 9 এবং 10 এর জন্য 17,018টি পোস্ট;  এবং 11 ও 12 শ্রেণীর জন্য 22,373টি পদ অনুমোদন করা হয়েছে।

প্রার্থীদের বয়সে অতিরিক্ত ছাড় ছাড় দেওয়া হয়নি।  প্রথম এবং দ্বিতীয় পর্যায়ে, বিপিএসসি মহিলাদের জন্য 10 বছর বয়স শিথিল করা হয়েছিল। অনেক শিক্ষার্থী বলেছেন, তৃতীয় পর্বে বয়সে ছাড় না দেওয়ায় তারা সুযোগ হাতছাড়া করেছেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, অসংরক্ষিত বিভাগে সর্বোচ্চ বয়স ছিল 37 এবং OBC-EBC 40 বছর এবং SC/ST প্রার্থীদের জন্য ছিল 42 বছর।

রাজেন্দ্রের বাসিন্দা রাজেশ্বরী সিং বলেন, "আমরা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের কাছে এই বিষয়ে হস্তক্ষেপ করার জন্য এবং সমস্ত প্রার্থীদের ন্যায্য সুযোগ দেওয়ার জন্য আবেদন করছি। BPSC চেয়ারম্যানকেও অবশ্যই নিরপেক্ষ হতে হবে এবং আমাদের নিয়োগের ক্ষেত্রে তাকে অবশ্যই ভালো দৃষ্টিভঙ্গি নিতে হবে।" 

বিপিএসসি 3 ফেব্রুয়ারি বিজ্ঞপ্তি জারি করেছিল। ফর্ম পূরণের শেষ তারিখ 23 ফেব্রুয়ারি। পরীক্ষাগুলি এই বছর 7 থেকে 17 মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

Teacher Recruitment: In the third phase, 86,476 teaching posts were approved, Details here.

close