Kode Iklan atau kode lainnya

বিপুল শূন্যপদে নিয়োগ, 8283টি ক্লার্ক পদে নিয়োগ প্রক্রিয়া চলছে, শুরু আবেদন প্রক্রিয়া

 স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এসবিআই ক্লার্ক (sbi clerk)

নিউজ ডেস্ক: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এসবিআই ক্লার্ক (sbi clerk) নিয়োগ 2023 বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।  ব্যাংক জুনিয়র অ্যাসোসিয়েট পদের জন্য আবেদন আহ্বান করেছে।  যোগ্য প্রার্থীরা SBI-এর অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন।

এই নিয়োগ ড্রাইভ ক্লার্ক ক্যাডারে জুনিয়র অ্যাসোসিয়েট (কাস্টমার সাপোর্ট অ্যান্ড সেলস) এর 8283টি শূন্যপদ পূরণ করা হবে।  রেজিস্ট্রেশন প্রক্রিয়া 17 নভেম্বর শুরু হবে এবং 7 ডিসেম্বর, 2023-এ শেষ হবে।

গুরুত্বপূর্ন তারিখগুলো

 আবেদন শুরুর তারিখ: নভেম্বর 17, 2023

 আবেদনের শেষ তারিখ: ডিসেম্বর 7, 2023

 প্রিলি পরীক্ষা: জানুয়ারী 2024

 মেইন পরীক্ষা: ফেব্রুয়ারি 2024

যোগ্যতার মানদণ্ড

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক বা সমমানের যোগ্যতা থাকতে হবে।  ইন্টিগ্রেটেড ডুয়াল ডিগ্রি (IDD) সার্টিফিকেটধারী প্রার্থীদের নিশ্চিত করতে হবে যে IDD পাস করার তারিখ 31 ডিসেম্বর, 2023 বা তার আগে। বয়সসীমা 20 বছর থেকে 28 বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত প্রার্থীদের বয়সের ছাড় আছে।

প্রার্থী বাছাই করা হবে অন-লাইন পরীক্ষা (প্রিলি ও মেইন পরীক্ষা) এবং নির্দিষ্ট করা স্থানীয় ভাষার পরীক্ষা। 100 নম্বরের জন্য উদ্দেশ্যমূলক পরীক্ষা সমন্বিত অনলাইন প্রিলিমিনারি পরীক্ষা অনলাইনে পরিচালিত হবে।  এই পরীক্ষাটি 1-ঘণ্টার সময়কালের হবে যার মধ্যে 3টি বিভাগ রয়েছে- ইংরেজি ভাষা, সংখ্যাসূচক ক্ষমতা এবং যুক্তির ক্ষমতা।

আবেদন ফি

সাধারণ/ওবিসি/ইডব্লিউএস বিভাগের জন্য আবেদনের ফি 750 টাকা  SC/ST/PwBD/ESM/DESM-কে আবেদন ফি প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিস্তারিত জানতে নিচে দেওয়া লিঙ্কে ক্লিক করুন।

Detailed Notification Here

close