Kode Iklan atau kode lainnya

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় বড় নির্দেশ বিচারপতির, দিল্লি থেকে আসছেন নতুন অফিসার! তবে কী এবার পর্দাফাঁস হবে?

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতি মামলায় বিরাট নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। দিল্লি থেকে আসছেন নতুন অফিসার! শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে পরপর দুদিন দুইজনকে গ্রেফতার করেছে সিবিআই। প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ সেনের পর গ্রেফতার কৌশিক মাঝি।

এই আবহেই বড় নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই SIT পুনর্গঠনের নির্দেশ দেওয়া হল। সিবিআই অফিসার স্নেহাংশু বিশ্বাসকে যুক্ত করা হল সিটে। দিল্লি সিবিআই থেকে, ২০ অক্টোবর ২০২৩ কলকাতা সিবিআই-কে যুক্ত করতে নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

SIT টিমকে আরও শক্তিশালী করতে দিল্লি সিবিআই অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চের ওই অফিসারকে কলকাতায় আনতে নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। ডিআইজি সিবিআই অশ্বিন সেনভিকে সিট পুনর্গঠনের নির্দেশ কার্যকর করতে নির্দেশ দেওয়া হল।

কৌশিক মাঝি এস বসু অ্যান্ড রায় কোম্পানির ডিরেক্টর পদে ছিলেন। ২০১৪ সালের প্রাথমিকের ক্ষেত্রে OMR শিট রক্ষণাবেক্ষণ ও মূল্যায়নের দায়িত্বে ছিল। অভিযোগ ওঠে, এই সংস্থাই কারচুপি করে যাঁরা অকৃতকার্য ছিলেন, তাঁদেরকে পাশ করিয়ে দেয়। পার্থ সেনকে জিজ্ঞাসাবাদের পর কৌশিক মাঝির নাম উঠে আসে জেরায়। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার নিজাম প্যালেসে তলব করে সিবিআই। যদিও তদন্তে অসহযোগিতার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়। এই পরিস্থিতিতে এবার সিবিআই SIT পুনর্গঠন করার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎগঙ্গোপাধ্যায়।

close