Kode Iklan atau kode lainnya

Big News: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনে বিস্তারিত তথ্য দিল পর্ষদ, PDF ডাউনলোড করেনিন

 বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় গৌতম পাল

নিউজ ডেস্ক: কলকাতা হাইকোর্টের নির্দেশ মত "কাট অফ মার্কস" প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। জেলাভিত্তিক, মিডিয়াম, কাস্ট এবং ক্যাটেগরি ভিত্তিক বিস্তারিত তথ্য প্রকাশ করেছে পর্ষদ। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনেই এটা করা হয়েছে বলে জানিয়েছে পর্ষদ। PDF ফাইল ডাউনলোড করতে নিচে দেওয়া লিঙ্কে ক্লিক করুন।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চের নির্দেশনামা অনুযায়ী, জেলাভিত্তিক প্যানেলের একদম শেষে থাকা প্রার্থীর নাম প্রকাশ করতে হবে পর্ষদকে। তিন সপ্তাহের মধ্যে এই সংক্রান্ত তথ্য পর্ষদের ওয়েবসাইটে তোলার জন্য বলা হয়েছিল। ২৪ মে'র মধ্যে ওই তথ্য পর্ষদ প্রকাশ না করলে, তা আদালত অবমাননার সামিল হবে বলে প্রাথমিক শিক্ষা পর্ষদকে স্মরণ করিয়ে দিয়েছিলেন আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি।

প্রাথমিক শিক্ষা পর্ষদকে পাঠানো চিঠিতে তরুণজ্যোতি লিখেছিলেন, যে সময়ে আদালত এই নির্দেশ দিচ্ছিল, সেই সময় এজলাসে পর্ষদের আইনজীবীও উপস্থিত ছিলেন। ফলে গোটা বিষয়টি পর্ষদের অবগত এবং ওইদিনের নির্দেশকে চ্যালেঞ্জ করে কোনও আবেদনও করা হয়নি পর্ষদের তরফে।

আদালতের নির্দেশ মতো তিন সপ্তাহের মধ্যে অর্থাৎ, ২৪ মে’র মধ্যে ওই তথ্য পর্ষদের ওয়েবসাইটে প্রকাশ করার জন্য প্রাথমিক শিক্ষা পর্ষদকে অনুরোধ করেন মামলাকারীদের পক্ষের আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। এটা না করা হলে আদালত অবমাননা আইন, ১৯৭১ অনুযায়ী পর্ষদের বিরুদ্ধে মামলা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তরুণজ্যোতি।  আজ বিস্তারিত তথ্য দিয়ে দিল পর্ষদ।

PDF ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

"