Kode Iklan atau kode lainnya

TET: টেট পরীক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ, টেট পাশ করবেন আরও অনেকেই

 প্রাথমিকের ইন্টারভিউ

নিউজ ডেস্ক: ভালো খবর 2022 প্রাইমারি TET পরীক্ষার্থীদের জন্য। প্রাথমিকে টেটে যারা অল্প কয়েক নাম্বারের জন্য পাশ করতে পারেননি তাদের জন্য দারুন খবর। post publication scrutiny এবং post Publication re-evaluation এর সুবিধা দিয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। দ্রুতই এর ফল প্রকাশ করা হবে।

প্রাথমিকের টেট নিয়ে এবার বড় খবর সামনে এল। দ্রুতই পুনঃমূল্যায়নের ফল বের করবে প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রাথমিকের টেটের ওএমআর শিটের পুনঃমূল্যায়নের সিদ্ধান্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের। ৩৬০০এরও বেশি আবেদনকারী প্রার্থীদের ওয়েমার শিট পুনঃমূল্যায়ন করা হবে। চলতি মাসের শেষেই তাদের ফলাফল প্রকাশ করবে পর্ষদ। টেটের ফল প্রকাশের পরপর উত্তীর্ণ প্রার্থীদের জন্য রিভিউ ও স্কুটিনির সুযোগ দিয়েছিল পর্ষদ। আবেদনকারী সব প্রার্থীদেরই ওএমআর শিট ফের চেকিং এর সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। 

এর আগে বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, প্রত্যেক প্রার্থী, যারা 11.12.2022 তারিখে বোর্ড কর্তৃক পরিচালিত শিক্ষক যোগ্যতা পরীক্ষা-2022 (TET-2022)  দিয়েছেন, তারা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে (www.wbbpe.org/ https://wbbprimaryeducation.org), PPS (পোস্ট পাবলিকেশন স্ক্রুটিনি) এবং/অথবা PPR (অপটিক্যাল মার্ক রিকগনিশন সিস্টেমের মাধ্যমে প্রকাশনা পুনঃমূল্যায়ন) এর সুবিধা নিতে পারেন।

উপরে নির্দেশিত PPS এবং/অথবা PPR সুবিধাগুলির জন্য অনলাইন পোর্টাল খোলা থাকবে 03/03/2023 বিকাল 05:00 PM থেকে 10/03/2023 রাত 11:59টা পর্যন্ত। এর জন্য অনলাইনে ₹1,000 টাকা ফি প্রদান করতে হবে। শুধুমাত্র ডেবিট/ক্রেডিট কার্ডের মাধ্যমে ফি প্রদান করতে বলা হয়েছিল।

এই মূল্যায়ন প্রক্রিয়ায় সর্বোচ্চ সম্ভাব্য স্বচ্ছতা বজায় রাখার জন্য বোর্ড একটি পরীক্ষক সংস্থা হিসাবে, অংশগ্রহণকারী প্রার্থীদের এই ধরনের সুবিধা দিয়েছে। আবেদনের প্রক্রিয়া আগেই শেষ হয়েছিল, এবার দ্রুত ফল প্রকাশ করতে চাই প্রাথমিক শিক্ষা পর্ষদ।

close